BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লাইনের কাজে তিনদিন বাতিল হাওড়া-বর্ধমান লাইনের বহু ট্রেন, জেনে নিন বিস্তারিত

Published by: Kishore Ghosh |    Posted: September 13, 2022 8:23 pm|    Updated: September 13, 2022 9:42 pm

Express and local trains are going to be canceled for three days due to remaining work in Shaktigarh | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস : শক্তিগড়ে তৃতীয় লাইনের কাজ সম্পূর্ণ করতে আজ থেকে আগামী শুক্রবার অবধি রেল চলাচল বিপর্যস্ত হবে হাওড়া-বর্ধমান (Howrah-Bardhaman) লাইনে। মেন ও কর্ড উভয় শাখাতেই। বাতিল একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন। এই ক’দিন যাত্রীরা দুর্দশার শিকার হতে চলেছেন বলা বাহুল্য। হাওড়া থেকে মেন শাখায় মেমারি অবধি ও কর্ড শাখায় মশাগ্রাম পর্যন্ত চলবে লোকাল ট্রেন। তাও সংখ্যায় নগন্য।

এই বিষয়ে পূর্ব রেল (Eastern Railway) জানিয়েছে, হাওড়া থেকে ব্যান্ডেলের মধ্যে সারাদিনে চলবে ১৬টি আপ ও ১৭টি ডাউন ট্রেন। ব্যান্ডেল থেকে মেমারির মধ্যে চলবে মাত্র দু’জোড়া ট্রেন। কর্ড শাখায় হাওড়া থেকে মশাগ্রামের মধ্যে চলবে ১৬টি আপ ও ১৬টি ডাউন ট্রেন। ওই তিন দিন মেন শাখার মেমারি থেকে বর্ধমান ও কর্ড শাখার মশাগ্রাম থেকে বর্ধমানের মধ্যে কোনওরকমের ট্রেন চলবে না বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী। পাশাপাশি ৫৪টি দূরপাল্লার ট্রেনও বাতিল থাকছে।

[আরও পড়ুন: কলকাতা ফেরার পথে দুর্ঘটনার কবলে মন্ত্রী বেচারাম মান্না, অল্পের জন্য প্রাণ রক্ষা]

রেল সূত্রে জানা গিয়েছে, রসুলপুর এবং শক্তিগড়ের মধ্যে তৃতীয় লাইনে শেষ পর্যায়ে কাজ চলেছে। শক্তিগড়ে নন ইন্টারলকিংয়ের কাজ হবে এই তিন দিন। ফলে ব্যান্ডেল থেকে ভোর ৩.৪৫ মিনিট এবং ৪.২০ মিনিট আপ স্পেশাল ট্রেন ছাড়বে মেমারির উদ্দেশে। ভোর ৪.২৬ এবং ৫.০১ মিনিটে তা মেমারিতে পৌঁছাবে। ভোরে হাওড়া থেকে ভোর ৪.১৫ ও ৫.২৭, সকাল ৬.২০, ৬.৫৮, ৮.৫, ১০.৫, ১১.২৫, দুপুর ২.২০ মিনিট আপ স্পেশাল ট্রেনগুলি ছাড়বে। অন্যদিকে দুপুর ২.৫৫, ৩.৩০ মিনিট, বিকেল ৪.৪৫, ৫.৫৫, সন্ধ্যা ৬.৩৫, ৭.১০, রাত ৮.২০ এবং ১০.১০ মিনিটে আপ স্পেশাল ট্রেন ছাড়বে।

অন্যদিকে ডাউন স্পেশাল ট্রেন মেমারি থেকে ছাড়বে ভোর ৪.৩৫, ৫.৩০ মিনিটে, সকাল ৬.১০, ৭.১৫, ৮.১৫, ৮.৫০, ৯.৫৫, বেলা ১২.০০ টা, দুপুর ১.২০ মিনিট, বিকেল ৪.২০ মিনিটে। এরপর আবার বিকেল ৪.৫০, ৫.২০, সন্ধ্যা ৬.৩৫, ৭.৩০, ৮.২৫ মিনিট, রাত ৯.৫, ৯.৪৫, ১২.১০ মিনিটে ডাউন স্পেশাল ট্রেন মেমারি থেকে ছাড়বে। দূরপাল্লার যে সব এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে, তার মধ্যে রয়েছে হুল, আজিমগঞ্জ-কবিগুরু, ময়ূরাক্ষী, শহিদ, কুলিক, শান্তিনিকেতন, মা তারা, যোগবাণী, গয়া, মিথিলা, গোরক্ষপুর-কলকাতা, গঙ্গাসাগর, দুন, জয়নগর, আসানসোল-শিয়ালদহ ইন্টারসিটি, গণদেবতা, শিয়ালদহ-সিউড়ি, শিলঘাট এক্সপ্রেস।

[আরও পড়ুন: ‘বিজেপি ধ্বংস চায়, ওদের দিকে দেখার দরকার নেই’, নবান্ন অভিযানের দিনই বার্তা মমতার]

এ ছাড়াও বালুরঘাট, হলদিবাড়ি, শিয়ালদহ-রামপুরহাট এক্সপ্রেস-সহ বেশ কিছু ট্রেনকে ব্যান্ডেল দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। পূর্বা, অকালতখত, অজমের, জম্মু-তাওয়াই এক্সপ্রেস-সহ কিছু দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনকে আসানসোল ডিভিশনে সাময়িক অপেক্ষায় রাখা হবে। সব মিলিয়ে ওই তিনদিন ভোগান্তি চরমে পৌঁছবে নিত্যযাত্রীদের। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে