BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

কথা রাখলেন মুখ্যমন্ত্রী, মাওবাদী হানায় মৃত তথা নিখোঁজ ৪ জনের পরিবার হাতে পেল নিয়োগপত্র

Published by: Tiyasha Sarkar |    Posted: October 7, 2020 1:45 pm|    Updated: October 7, 2020 2:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা রাখলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবারের ঘোষণা মতোই ঝাড়গ্রামের প্রশাসনিক সভা থেকে মাওবাদী আক্রমণে মৃত তথা নিখোঁজ ৪ জনের পরিবারের সদস্যের হাতে তুলে দিলেন হোমগার্ড পদে চাকরির নিয়োগপত্র। দেওয়া হল চার লক্ষ টাকাও। মু্খ্যমন্ত্রীকে পাশে পেয়ে আপ্লুত অসহায় পরিবারগুলি।

করোনা (Coronavirus) আবহে মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরে প্রশাসনিক সভা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখান থেকে তিনি বলেন, “ঝাড়গ্রামে হাতির তাণ্ডবে একাধিক মৃত্যুর ঘটনা ঘটে, পশ্চিম মেদিনীপুরেও ঘটে। সেই কারণে সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, হাতির হানায় মৃতের পরিবারকে আর্থিক সাহায্য করা হবে। পাশাপাশি, মৃতের পরিবারের একজন চাকরিও পাবেন হোমগার্ড পদে।” পাশাপাশি মাওবাদী হামলায় মৃত অথবা ১০ বছর ধরে নিখোঁজের পরিবারের একজনকে চাকরি অথবা ৪ লক্ষ ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও ওইদিন ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: খুনিদের সঙ্গে রফা করেছিল ধৃত তৃণমূল নেতা! মণীশ হত্যাকাণ্ডে জোরাল রাজনৈতিক হিংসার তত্ত্ব]

এরপরই বুধবার ঝাড়গ্রামের (Jhargram) প্রশাসনিক সভা থেকে মাওবাদী হামলায় মৃত তথা নিখোঁজ ৪ জনের পরিবারের সদস্যের হাতে চাকরির নিয়োগপত্র ও টাকা তুলে দেওয়া হয় সরকারের তরফে। এদিন হাতির হানায় মৃত একজনের পরিবারের সদস্যকেও নিয়োগপত্র দেওয়া হয়। মঙ্গলবারের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, মোট পাঁচ হাজার জুনিয়র কনস্টেবলের পদোন্নতি হবে। কনস্টেবল পদমর্যাদা পাবেন তাঁরা। সেই ঘোষণা মতো বুধবার এক জুনিয়র কনস্টেবলের হাতে পদোন্নতির চিঠি তুলে দেওয়া হয়। এছাড়াও এদিন সাঁওতাল অ্যাকাডেমির জন্য ১ কোটি টাকা ও তিনটি মন্দিরের জন্য বরাদ্দ টাকা প্রদান করেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য,  গতকালই দাঁতালের হামলায় মৃত পশ্চিম মেদিনীপুরের একজনের পরিবারের সদস্যের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

[আরও পড়ুন: ‘বিহারের মতো গুন্ডারাজ চলছে বাংলায়’, দিলীপের সুরে তৃণমূলকে বিঁধতে গিয়ে বেফাঁস রাজু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement