৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শিকেয় সামাজিক দূরত্ব! লঞ্চ পরিষেবা শুরুর দিনেই গায়ে গা ঘেঁষে অফিসমুখো যাত্রীরা

Published by: Tiyasha Sarkar |    Posted: June 10, 2020 2:14 pm|    Updated: June 10, 2020 2:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ানের শুরুতেই অধিকাংশ অফিস খুলে গিয়েছে। কিন্তু হাতে গোনা বাস নেমেছে রাস্তায়। লোকাল ট্রেন পরিষেবা এখনও বন্ধ। ফলে দ্বিগুন খরচ করেও কর্মস্থলে পৌঁছনো রীতিমতো কঠিন হয়ে দাঁড়িয়েছেন আমজনতার পক্ষে। এই পরিস্থিতিতে তাঁদের সুবিধার কথা ভেবে শ্রীরামপুর ও চন্দননগর থেকে কলকাতার ফেয়ারলি পর্যন্ত চালু করা হল ফেরি পরিষেবা। বুধবারই লঞ্চে ফেয়ারলি পৌঁছলেন বহু মানুষ। তবে সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি কাউকেই।

জানা গিয়েছে, প্রতিদিন সকাল ৭ টায় চন্দননগরের রানিঘাট থেকে ছাড়বে এই লঞ্চ। ভদ্রেশ্বর, তেলেনিপাড়া, চাঁপাদানি, শেওড়াফুলি, বাগবাজার হয়ে সাড়ে ন’টায় পৌঁছবে ফেয়ারলি। ভাড়া ৬০ টাকা। অন্যদিকে, শ্রীরামপুর থেকে লঞ্চ ছাড়বে প্রতিদিন সকাল ৮ টায়। যার ভাড়া ৪৬ টাকা। লঞ্চ পরিষেবা শুরু হওয়ার স্বাভাবিকভাবেই কিছুটা স্বস্তি পেয়েছেন চাকুরিজীবীরা। কিন্তু এক্ষেত্রেও সংক্রমণের আতঙ্ক তৈরি হয়েছে। কারণ, বুধবার লঞ্চ পরিষেবা শুরুর দিনেই কোনওরকম সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি যাত্রীদের। বরং কার্যত গায়ে গা ঘেঁষে বসেই গন্তব্যে পাড়ি দিয়েছেনন তাঁরা। কিন্তু করোনা সংক্রমণ ব্যাপক হারে বাড়ছে জানা সত্ত্বেও কেন সচেতন হচ্ছেন না সাধারণ মানুষ? কেনই বা সামাজিক দূরত্বের বিধির দিকে নজর না দিয়েই লঞ্চ পরিষেবা চালু করা হল এহেন একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: লকডাউনে স্কুল বন্ধ থাকলেও মাসিক ফি কমছে না, প্রতিবাদে বারাসতে পথ অবরোধ অভিভাবকদের]

প্রসঙ্গত, আনলক ওয়ানের শুরু থেকেই বেশ কিছু ক্ষেত্রে ছাড় দিয়েছে প্রশাসন। সামাজিক দূরত্বের বিধি মেনেই রাস্তায় নেমেছে বাস। চলছে অটো। শপিং মল থেকে রেস্তরাঁ সবকিছুই খুলতে শুরু করেছে। কিন্তু সব ক্ষেত্রেই নির্দেশ রয়েছে সামাজিক দূরত্বের বিধি মানার। আবশ্যক মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার। 

[আরও পড়ুন: অভুক্তদের পেট ভরাতে তৈরি ‘রুটি ব্যাংক’, মানবিক উদ্যোগ নদিয়ার একদল যুবকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement