BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

রানাঘাটের পর বারাকপুর, এবার নকল স্বর্ণমুদ্রা কিনে আড়াই লক্ষ টাকা খোয়ালেন মহিলা জ্যোতিষী

Published by: Tiyasha Sarkar |    Posted: July 11, 2021 3:31 pm|    Updated: July 11, 2021 3:35 pm

Financial fraud in the name of gold coin | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ণব দাস, বারাকপুর: ফের স্বর্ণমুদ্রার নামে আর্থিক প্রতারণার অভিযোগ। রানাঘাটের (Ranaghat) পর এবার ঘটনাস্থল বারাকপুর। অভিযোগ, স্বর্ণমুদ্রা কিনতে গিয়ে আড়াই লক্ষ টাকা খুইয়েছেন এক মহিলা জ্যোতিষী।

জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) বারাকপুর সদর বাজারের বাসিন্দা স্বাতীলেখা বন্দ্যোপাধ্যায় নামে ওই মহিলা জ্যোতিষী। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তার বাড়ি মেরামতির কাজ চলছিল। বেশ কয়েকজন শ্রমিক কাজ করছিলেন সেখান। প্রতারিত মহিলার দাবি, তাঁদের মধ্যেই এক শ্রমিক হঠাৎই ৮ লক্ষ টাকা ধার চায়। স্বাভাবিকভাবেই তা দিতে রাজি হননি স্বাতীলেখাদেবী। এরপরই ওই জ্যোতিষকে একটি স্বর্ণমুদ্রা (Gold Coin) দেখান অভিযুক্ত। জানান, কাজের সূত্রে বিভিন্ন এলাকার মাটি খুঁড়তে হয় তাঁদের। সেখান থেকেই প্রায়ই মু্দ্রা খুঁজে পান তাঁরা। তবে রাজমিস্ত্রির কথায় বিশ্বাস করেননি স্বাতীলেখাদেবী। এরপরই মহিলাকে তারাপীঠ যেতে বলেন অভিযুক্ত। সেখানে স্বাতীলেখাদেবীকে একটি মুদ্রাও দেওয়া হয়। সেটি কলকাতায় এনে পরীক্ষা করে ওই জ্যোতিষ জানতে পারেন, সেটি আসল।

[আরও পড়ুন: Corona Virus: রাজ্যে একদিনে সংক্রমিতের সংখ্যা হাজার ছুঁইছুঁই, উদ্বেগ বাড়াচ্ছে ৩ জেলা]

জানা গিয়েছে, এরপরই আড়াইলক্ষ টাকার মুদ্রা কেনেন ওই মহিলা। যদিও পরে বুঝতে পারেন, সব মুদ্রাই নকল। এরপরই পুলিশের দ্বারস্থ হয়েছেন ওই জ্যোতিষ। উল্লেখ্য দিনকয়েক আগে স্বর্ণমুদ্রা কিনে প্রতারিত হয়েছিল রানাঘাট পুরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শংকর অধিকারী। তিনি জানান, গোপাল সর্দার নামে লাভপুরের এক যুবকের থেকে স্বর্ণমুদ্রা কিনেছিলেন তিনি। দুটি ঘটনায় যোগ রয়েছে বীরভূমের। ফলে একটি চক্রই এই কাজ করে থাকতে পারে বলে সন্দেহ পুলিশের।

[আরও পড়ুন: কুসংস্কার! রাতভর ঝাড়ফুঁকের পর বিনা চিকিৎসায় মৃত্যু সাপের ছোবল খাওয়া ব্যক্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement