BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রধানমন্ত্রী টাকা পাঠাচ্ছেন শুনে অ্যাকাউন্ট নম্বর দেওয়াই কাল! উধাও সাড়ে ৪ লক্ষ টাকা

Published by: Tiyasha Sarkar |    Posted: June 16, 2022 2:33 pm|    Updated: June 16, 2022 2:48 pm

Financial fraud in the name of PM Modi, birbhum man lost 4 lakh rupees | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

নন্দন দত্ত, সিউড়ি: প্রধানমন্ত্রীর নাম করে আর্থিক জালিয়াতি। এক ব্যক্তির দু’ টি ব্যাংক অ্যাকাউন্ট থেকে উধাও সাড়ে চার লক্ষ টাকা। ঘটনাটি ঘটেছে বীরভূমের (Birbhum) খয়রাশোলে। বিষয়টি বুঝতে পেরে পুলিশের দ্বারস্থ হয়েছেন প্রতারিত ব্যক্তি। আদৌ টাকা ফেরত পাবেন কি না, তা নিয়ে সন্দিহান অভিযোগকারী।

জানা গিয়েছে, বীরভূমের খয়রাশোলের বাসিন্দা উজ্জ্বল মণ্ডল। বুধবার সকালে তাঁর ফোনে একটি ফোন যায়। ফোনটি উজ্জ্বলবাবুর ছেলের কাছে ছিল। সে ফোনটি ধরতেই ওপার থেকে জানানো হয় যে, তাঁকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) টাকা পাঠাচ্ছেন। সেই টাকা পেতে হলে ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দিতে হবে। সেই কথায় বিশ্বাস করে দু’টি অ্যাকাউন্ট নম্বর দিয়ে দেয়। এরপর মোবাইলে ওটিপি যায়। সেই নম্বর চান প্রতারকরা।নম্বর দিতেই দু’টি অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায় প্রায় সাড়ে চার লক্ষ টাকা।

[আরও পড়ুন: আন্তর্জাতিক স্বীকৃতি রাজ্যের ৩ চিকিৎসকের! শব ব্যবচ্ছেদের বিশেষ প্রক্রিয়া স্থান পেল ব্রিটিশ জার্নালে]

ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হওয়ার বিষয়টি বুঝতে পেরে উজ্জ্বলবাবুরা প্রথমে খয়রাশোল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর সিউড়ি সাইবার সেলে লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এক ধাক্কায় অ্যাকাউন্ট থেকে এত টাকা উধাও হয়ে যাওয়ার ঘটনায় স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছেন উজ্জ্বলবাবু। তিনি পুলিশের কাছে অনুরোধ করেছেন, যাতে টাকা ফিরে আসে। সাইবার সেলের দাবি, প্রতারকদের পাঠান মেসেজ ও ব্যাংকের ওটিপি মুছে ফেলেছে নাবালক। যার জেরে আরও সমস্যা দেখা দিয়েছে। টাকাটি উদ্ধার করা যায় কিনা তার চেষ্টা চালাচ্ছে সাইবার ক্রাইম থানা। উল্লেখ্য, এহেন ঘটনা এই প্রথম নয়। এর আগেও বিভিন্নজন প্রতারকদের ফাঁদে পা দিয়ে সঞ্চিত অর্থ হারিয়েছেন। ফলে সচেতনতামূলক প্রচারও চালানো হচ্ছে। তা সত্ত্বেও সতর্ক হচ্ছে না আমজনতা, এই ঘটনা তারই প্রমাণ। 

[আরও পড়ুন: মরণ হোক একসাথে! দাম্পত্য কলহে স্বামীর গায়ে আগুন লাগিয়ে তাঁকেই জড়িয়ে ধরলেন নদিয়ার বধূ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে