১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পরিযায়ী শ্রমিকদের অস্থায়ী ঝুপড়িতে আগুন, বাঁকুড়ায় মৃত্যু ২ শবর শিশুকন্যার

Published by: Sayani Sen |    Posted: December 7, 2022 4:30 pm|    Updated: December 7, 2022 4:30 pm

Fire broke out at migrant labour residence, 2 tribal kids died । Sangbad Pratidin

দেবব্রত দাস, খাতড়া: আগুনে পুড়ে মৃত্যু দুই শবর শিশুকন্যার। বুধবার ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ইন্দাস থানার অন্তর্গত নাররা গ্রামে। দুই শবর শিশুকন্যার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মর্মান্তিক এই ঘটনায় এলাকায় নেমেছে শোকের ছায়া।

ঝাড়গ্রামের বেলপাহাড়ি থানার মাকড়ভোলা গ্রাম থেকে ধনঞ্জয় শবর নামে এক ব্যক্তি তাঁর স্ত্রী, পাঁচ বছরের এক শিশুপুত্র এবং দুই শিশুকন্যাকে নিয়ে নাররা গ্রামে আসেন। ওই গ্রামের মাঠে ধান কাটার কাজ করতে এসেছিলেন। মোট পাঁচটি পরিবার ওই এলাকায় ধান কাটার কাজ করছিলেন। গ্রামে মাঠের মাঝে ঘরের ছাউনি দিয়ে একটি ঝুপড়ি করে সেখানে থাকতেন তাঁরা। অন্যান্য দিনের মতো বুধবারও ধনঞ্জয় শবর ও তাঁর স্ত্রী রান্নাবান্না করে সন্তানদের খাইয়ে ধান কাটার কাজে বেরিয়ে পড়েছিলেন। দুই শিশুকন্যা ঘরের ভিতর ঘুমোচ্ছিল।

Fire

[আরও পড়ুন: ফের স্বস্তিতে অনুব্রত, আপাতত তৃণমূল নেতাকে দিল্লিতে নিয়ে যেতে পারবে না ইডি]

বুধবার সকাল দশটা নাগাদ খড়ের ছাউনি দেওয়া ওই ঘরে আগুন লেগে যায়। দাউদাউ আগুন নজরে পড়ে স্থানীয়দের। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু হয়। কিন্তু ততক্ষণে আগুনের গ্রাসে দুই শিশুকন্যার মৃত্যু হয়। তারা হল পূর্ণিমা শবর ও সুস্মিতা শবর।

খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় ইন্দাস থানার পুলিশ এবং বিষ্ণুপুর এসডিপিও কুতুবুদ্দিন খান। পুলিশ দুই শিশুকন্যার দেহ উদ্ধার করে। বিষ্ণুপুর জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়। মৃত দুই শিশুকন্যার পরিবারে নেমেছে বিষাদের ছায়া। তবে কীভাবে ওই ঘরে আগুন লাগল তা এখনও অজানা। ইন্দাস থানার পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

Bankura

[আরও পড়ুন: ফের রেপো রেট বৃদ্ধি রিজার্ভ ব্যাংকের, সমস্ত ঋণেই বাড়তে পারে EMI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে