BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মৎস্যজীবীদের ট্রলারে অগ্নিকাণ্ড, কারণ খুঁজতে শুরু তদন্ত

Published by: Tiyasha Sarkar |    Posted: November 24, 2019 2:49 pm|    Updated: November 24, 2019 2:49 pm

Fire broke out in a Trawler in Jagatdal river in patharpratima

ছবি: প্রতীকী

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: পাথরপ্রতিমার জগদ্দল নদীতে নোঙর করে রাখা মৎস্যজীবীদের ট্রলারে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য। রবিবার সকালে হঠাৎই আগুন ধরে যায় ওই ট্রলারে। স্থানীয়দের তৎপরতায় নিয়ন্ত্রণে আসে আগুন। শেষ পাওয়া খবর অনুযায়ী,  অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। তবে অগ্নিকাণ্ডের জেরে ব্যাপক ক্ষতি হয়েছে ট্রলারটির। অগ্নিকাণ্ডের খবর পেয়েই নদীর পাড়ে জড়ো হন ট্রলারে থাকা মৎস্যজীবীদের পরিবারের সদস্যরা। এখনও আতঙ্কে মৎস্যজীবীদের পরিবার। 

গভীর সমুদ্র থেকে মাছ ধরে ফিরে শ্রীধরনগরের জগদ্দল নদীতে নোঙর করেছিল মৎস্যজীবীদের একটি ট্রলার। শনিবার রাতে খাওয়াদাওয়া সেরে ট্রলারেই ঘুমিয়ে পড়েছিলেন মৎস্যজীবীরা। রবিবার ভোরে হঠাৎই ধোঁয়া টের পান তাঁরা। ঘুম ভাঙতেই নজরে পড়ে দাউদাউ করে জ্বলছে ট্রলারের একাংশ। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে চারিপাশ। কয়েক মুহূর্তের জন্য হতভম্ব হয়ে পড়েন ট্রলারে থাকা মৎস্যজীবীরা। সম্বিত ফিরলে কোনওক্রমে ট্রলার থেকে লাফিয়ে পাড়ে নেমে আর্তনাদ শুরু করেন মৎস্যজীবীরা। চিৎকার শুনে স্থানীয় বাসিন্দারা নদীর পাড়ে এসে জড়ো হন। স্থানীয় বাসিন্দাদের বেশ কিছুক্ষণের চেষ্টার নিয়ন্ত্রণে আসে আগুন।

fire

[আরও পড়ুন: উপনির্বাচনে বাহিনী মোতায়েন নিয়ে শুরু রাজনৈতিক তরজা, কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তৃণমূলের]

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, এদিনের আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ট্রলারটির। পুড়ে গিয়েছে ট্রলারের একাংশ। তবে সম্পূর্ণ সুস্থ রয়েছেন ট্রলারে থাকা মৎস্যজীবীরা। কিন্তু ট্রলারটিতে কীভাবে আগুন লাগল সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পাথরপ্রতিমা থানার পুলিশ। পরিকল্পনামাফিক ট্রলারটিতে আগুন লাগানো হয়েছিল কি না সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্রের খবর। ট্রলারে থাকা মৎস্যজীবীদের জিজ্ঞাসাবাদের আগুনের উৎস জানা যেতে পারে বলে অনুমান তদন্তকারীদের। এদিনের অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে মৎস্যজীবীদের পরিবার। 

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় উষ্ণ বন্ধুত্বের হাতছানি, স্বামী আপত্তি করায় আত্মঘাতী স্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে