BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পূর্ব বর্ধমানে প্রবল বজ্রপাতের জেরে মৃত মহিলা-সহ ৫

Published by: Soumya Mukherjee |    Posted: July 27, 2020 10:49 pm|    Updated: July 27, 2020 11:01 pm

An Images

ছবিটি প্রতীকী

সৌরভ মাজি, বর্ধমান: পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন জায়গায় প্রবল বজ্রপাতের ফলে মৃত্যু হল পাঁচ জনের। এর মধ্যে তিন জনের বাড়ি গলসিতে আর বাকি দু’জনের বাড়ি খণ্ডঘোষ ও তালিত গ্রামে। মৃতদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। বজ্রপাতের জেরে জখমও হয়েছেন অনেকে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরের পর থেকে পূর্ব বর্ধমান (East Burdwan) জেলার বিভিন্ন এলাকায় প্রবল বৃষ্টি শুরু হয়। গলসি ১ নম্বর ব্লকের পুরষার আদালগড়ের মাঠে কাজ করার সময় বাজ পড়ে মারা যান বাবলু মেটে (৪৫) নামে এক ব্যক্তি। তাঁর বাড়ি এলাকারই অনুরাগপুর গ্রামে। সেখানে গুরুতর জখম হয়েছেন দিনবন্ধু মেটে নামে অন্য একজন শ্রমিকও। অন্যদিকে গলসি ২ নম্বর ব্লকের বাহিরঘন্ন্যা গ্রামে মাঠে কাজ করছিলেন বীরভূম জেলার কালীনগর গ্রাম থেকে আসা কয়েকজন দিনমজুর। আচমকা বজ্রপাতে আমেরুল খলিফা (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়। আর বাবলা গ্রামে নিজের জমিতে কাজ করার সময় বজ্রপাতে মৃত্যু হয় মোসলেম চৌধুরি (৬০) নামে আরও একজনের।

[আরও পড়ুন: একদিনে রাজ্যে করোনামুক্ত ২ হাজারেরও বেশি মানুষ, কমল সংক্রমিতের সংখ্যাও]

এর পাশাপাশি খণ্ডঘোষ ব্লকের দুবরাজহাট গ্রামে বজ্রাঘাতে (lightning) মৃত্যু হয় এক গৃহবধূর। মৃতের নাম সীমা বাগ (৪৫)। দু’জন গুরুতর আহত হন। এদিন দুপুর থেকে একটানা মুষলধারায় বৃষ্টি শুরু হয়। সঙ্গে হয় বজ্রপাত। সীমা বাগ তাঁর পরিবারের কয়েকজন সদস্যদের সঙ্গে মাঠে চাষের কাজে যান। সেই সময়ে বজ্রাঘাতে মৃত্যু হয় সীমা বাগের। দেওয়ানদিঘি থানার তালিত গ্রামেও বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনার সময় তিনি পুকুরে মাছ ধরছিলেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: প্রাথমিকের ক্লাস নিচ্ছেন ডেন্টিস্ট, কার্ডিওলজিস্ট, সাইকোলজিস্টরা, বাঁকুড়ায় বিপ্লব!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement