BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সর্বকালীন রেকর্ড, উচ্চমাধ্যমিকে ৪৯৯ পেয়ে একসঙ্গে শীর্ষে চার, প্রশংসনীয় ফল বাঁকুড়ার

Published by: Sucheta Sengupta |    Posted: July 17, 2020 5:46 pm|    Updated: July 17, 2020 6:52 pm

Four examinees score the highest marks 499 out of 500 in HS this year

সংবাদ প্রতিদিন ব্যুরো: সর্বকালীন রেকর্ড। সামনে আর কোনও প্রতিদ্বন্দ্বী নেই। এবার নিজের রেকর্ড নিজেরই ভাঙার পালা। এবছর উচ্চ মাধ্যমিকে পাঁচশোর মধ্যে ৪৯৯ নম্বর পেয়ে রেকর্ড গড়েছে একসঙ্গে ৪ ছাত্রছাত্রী। কলকাতার স্রোতশ্রী রায়, বাঁকুড়ার ছাত্র গৌরব মণ্ডল এবং অর্পণ মণ্ডল এবং হুগলির ঐক্য বন্দ্যোপাধ্যায়। এ বছরের পরীক্ষায় কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের ছাত্রছাত্রীদের ফলাফল সবচেয়ে ভাল হলেও, সর্বোচ্চ নম্বরে সকলকে টেক্কা দিয়েছে কিন্তু বাঁকুড়া। জোড়া প্রথম স্থানাধিকারীকে পেয়ে।

বাঁকুড়ার বড়জোড়া হাইস্কুলের ছাত্র গৌরবের নিজের উত্থানের কাহিনি কম আকর্ষণীয় নয়। ২০১৮ সালে মাধ্যমিক পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ছিল ৬৮০। মেধাতালিকায় স্থান ছিল দশম। সেখান থেকে উচ্চমাধ্যমিকে একেবারে শীর্ষে গৌরব। ভবিষ্যতে ডাক্তার হতে চায় সে। পড়াশোনার পাশাপাশি গৌরব ক্রিকেট খেলতে ভালবাসে। মহেন্দ্র সিং ধোনি তার প্রিয় ক্রিকেটার। বাংলা এবং ইংরাজিতে গৌরবের প্রাপ্ত নম্বর ৯৪ এবং ৯৯। এছাড়া বাকি সব বিষয়ে ১০০এ ১০০ পেয়েছে সে।

HS-1st-Boy
বাঁকুড়ার বড়জোড়া হাইস্কুলের গৌরব মণ্ডল

গৌরবের পাশাপাশি এই জেলার আরেক ছাত্র অর্পণ মণ্ডলের ঝুলিতেও রয়েছে এই রেকর্ডভাঙা নম্বর – ৪৯৯। সে কেন্দুয়াডিহি হাইস্কুলের ছাত্র। এই রেকর্ডে খুশির বাঁধ ভেঙেছে অর্পণের পরিবার, শিক্ষক মহলে। ভবিষ্যতে চিকিৎসক হতে চায় অর্পণ। লেখাপড়ার জন্য নবম শ্রেণি থেকে বাঁকুড়ায় ভাড়া বাড়িতে থেকে পড়াশোনা করেছে সে। বর্তমানে তারা কাড়জুড়িডাঙা এলাকার বাসিন্দা, বাড়ি গঙ্গাজলঘাটি ব্লকের ডাঙাপাড়া গ্রামে। আজ উচ্চমাধ্যমিকের ফলাফল ঘোষণার জোড়া রত্ন পেয়ে আনন্দে আত্মহারা জেলাবাসী।

[আরও পড়ুন: মেধাতালিকা ছাড়াই প্রকাশিত এ বছরের উচ্চমাধ্যমিকের ফল, পাশের হার ৯০ শতাংশের বেশি

রেকর্ড ভাঙা নম্বরের অধিকারী আরও দু’জন। কলকাতার স্রোতশ্রী রায় এবং হুগলি কলেজিয়েট স্কুলের ঐক্য বন্দ্যোপাধ্যায়। এদেরও প্রাপ্ত নম্বর ৪৯৯। ঐক্য আঁকতে ভালবাসে। এছাড়া বিতর্ক ও কুইজে অংশগ্রহণ করা তার নেশা বলে জানায় ঐক্য। আগামী দিনে ফিজিক্সের উপর গবেষণা করতে এই কৃতী ছাত্র। বর্তমানে বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা অসম্পূর্ণ থাকায় মেধাতালিকা ঘোষণা করেনি উচ্চশিক্ষা সংসদ। তবে ঘোষণা করা হয়েছে সর্বোচ্চ নম্বর। আর তা ঘোষণা করেই মহুয়া দাস বললেন, ”সবচেয়ে বেশি নম্বর উঠেছে এবার। ৫০০র মধ্যে ৪৯৯, যা আগে কখনও কেউ পায়নি। শতকরা হিসেবে ৯৯.৮।”

[আরও পড়ুন: বর্ধমানে শুটআউট, ভরদুপুরে যুবককে লক্ষ্য করে গুলি চালিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে