BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

আমফানে বিপর্যস্ত বাংলা, উদ্ধারে রাজ্যে আরও ৪ দল বিপর্যয় মোকাবিলা বাহিনী

Published by: Sayani Sen |    Posted: May 21, 2020 11:10 pm|    Updated: May 21, 2020 11:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে বিধ্বস্ত বাংলা।কলকাতা-সহ হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি ও পূর্ব মেদিনীপুরের অবস্থা অত্যন্ত সঙ্গীণ। এই পরিস্থিতিতে রাজ্যে আরও চার দল বিপর্যয় মোকাবিলা বাহিনী। রাজ্য সরকারের অনুরোধে এই সিদ্ধান্ত বলেই জানা গিয়েছে।

বুধবার আমফানে সেভাবে প্রভাব ফেলার আগে থেকেই কন্ট্রোলরুমে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঝড়ের পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। বৃহস্পতিবার নবান্নে বৈঠক করেন। তারপর জানান, এখনও পর্যন্ত মোট ৭২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের পরিবারপিছু আড়াই লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। গোটা দক্ষিণবঙ্গ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বলে আগেই জানান মুখ্যমন্ত্রী। টাস্ক ফোর্সের বৈঠকের পর আমফানের ভয়াবহতার কথা তুলে ধরেন তিনি।

[আরও পড়ুন: আমফানে সুন্দরবনে স্তব্ধ বিদ্যুৎ পরিষেবা, স্বাভাবিক হতে লাগতে পারে মাসখানেক]

জানা গিয়েছে আরও বেশি সংখ্যক বিপর্যয় মোকাবিলা বাহিনীর দাবি জানিয়েছিল রাজ্য। সেই অনুযায়ী আরও ৪ দল বিপর্যয় মোকাবিলা বাহিনী রাজ্যে আসছে। তারা ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে গিয়ে উদ্ধারকাজে হাত লাগাবেন। এদিকে, শুক্রবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আমফান বিধ্বস্ত বাংলাকে নিজের চোখে দেখে যাওয়ার অনুরোধ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই অনুযায়ী এই সিদ্ধান্ত। 

[আরও পড়ুন: আমফানের দাপটে নষ্ট বিঘা বিঘা জমির বোরো ধান, ব্যাপক ক্ষতি সবজি চাষেও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement