BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রতারক দেবশ্রী! বিধায়কের গ্রেপ্তারির দাবিতে রায়দিঘিতে পথ অবরোধ

Published by: Sandipta Bhanja |    Posted: December 12, 2019 3:37 pm|    Updated: December 12, 2019 4:03 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: এলাকার বেকার যুবকদের প্রতারণা করে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রায়দিঘির বিধায়ক দেবশ্রী রায়কে গ্রেপ্তারের দাবি তুলল স্থানীয় বাসিন্দারা। এই দাবিতে বিক্ষোভ প্রদর্শন করল বেকার যুবকের দল।  

বিক্ষোভকারীদের অভিযোগ, এলাকার বেকার যুবকদের টোটো পাইয়ে দেওয়ার নাম করে দেবশ্রী রায় তাঁদের বেশ কয়েকজনের কাছ থেকে ৪ হাজার করে টাকা নিয়েছিলেন। কিন্তু মাসের পর মাস কেটে গেলেও এখনও পর্যন্ত কেউই বিধায়কের প্রতিশ্রুতিমতো টোটো গাড়ি পাননি। তাই তাঁর গ্রেপ্তারের দাবিতে দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘির কাশীনগর মোড়ে পথ অবরোধে নেমেছে তারা।

প্রসঙ্গত গত ২৩ জুলাই মথুরাপুর ১ ও ২ নম্বর ব্লকের বেকার যুবকদের কর্মসংস্থানের উদ্দেশে রায়দিঘির বিধায়ক দেবশ্রী রায় ঘোষণা করেছিলেন, একটি স্বেচ্ছাসেবী সংস্থা দেবশ্রী ফাউন্ডেশনের মাধ্যমে ১ লক্ষ ২৪ হাজার টাকা মূল্যের টোটো গাড়ি বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য বিলি করবে। শর্ত ছিল, যাঁরা এই টোটো গাড়ি নেবেন তাঁদের ৪ হাজার টাকা দিয়ে প্রথমে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এই ঘোষণার পর ওই দু’টি ব্লকের প্রায় দু’হাজার বেকার যুবক প্রত্যেকে ৪ হাজার টাকা দিয়ে তাঁদের নাম স্থানীয় জয় হিন্দ বাহিনীর অফিসে নথিভুক্ত করান। নাম নথিভুক্তকারীদের ৪ হাজার টাকার দেওয়ার রশিদও দেওয়া হয়। কিন্তু এখনও পর্যন্ত ওই বেকার যুবকদের কেউই সেই টোটো গাড়ি হাতে পাননি। 

মাসখানেক আগে বিধায়কের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে ওই যুবকরা রায়দিঘি জুড়ে পোস্টার ফেলেছিল। সিপিএম নেতা ও মথুরাপুরের প্রাক্তন বিধায়ক কান্তি গঙ্গোপাধ্যায়ও এর বিরুদ্ধে সরব হন। এই অভিযোগের যথাযথ তদন্তও দাবি করেন তিনি। কিন্তু কোনও কিছুতেই কিছু না হওয়ায় এবং টাকা ফেরত না পাওয়ায় ক্ষোভে ফুঁসছিলেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার সেই ক্ষোভ উগরেই আন্দোলনের পথে নামল তারা। 

[আরও পড়ুন: ৭০-এ পা ‘থালাইভা’র, জন্মদিনেই রজনীর ‘দরবার’ পোস্টার মুক্তিতে উচ্ছ্বসিত ভক্তরা]

এদিন তারা রায়দিঘির কাশিনগর মোড়ে দীর্ঘক্ষণ পথ অবরোধ করে। তাদের দাবি, বেকার যুবকদের প্রতারণা করেছেন তৃণমূল বিধায়ক। তাই দেবশ্রী রায়কে গ্রেপ্তারের দাবিতে আন্দোলনে নেমেছে তাঁরা। স্থানীয় তৃণমূল নেতৃত্ব জানিয়েছেন, অভিযোগটি তাঁদের কাছেও এসেছে। পুরো বিষয়টি তদন্তের জন্য বিষয়টি জেলা নেতৃত্বকে জানিয়েছে তাঁরা। তবে অভিযোগের সত্যতা সম্পর্কে জানতে ফোনে দেবশ্রী রায়ের সঙ্গে যোগাযোগের অনেক চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি। ঘটনাস্থলে পুলিশ গেলে পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখান আন্দোলনকারীরা। পুলিশ আধিকারিকরা অবরোধকারীদের বুঝিয়ে শান্ত করেন। থানায় এসে অভিযুক্তের বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা দেওয়ার পরামর্শও দেয় পুলিশ। তবে এখনও পর্যন্ত দেবশ্রী রায়ের বিরুদ্ধে এবিষয়ে কোনও অভিযোগই থানায় জমা পড়েনি বলে পুলিশ জানিয়েছে।

[আরও পড়ুন: ‘প্রলয়’-এর পর ফের রাজের ছবিতে পরম, বিপরীতে শুভশ্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement