১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘ঘনঘন ডিএম-এসপি বদল হবে না, একসঙ্গে কাজ করুন’, জেলা সভাধিপতিকে কড়া বার্তা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 31, 2022 3:52 pm|    Updated: June 24, 2022 4:42 pm

Frequent transfer of DM, SPs not possible, CM Mamata Banerjee message to TMC leaders

টিটুন মল্লিক, বাঁকুড়া: বাঁকুড়ার প্রশাসনিক বৈঠক থেকে জেলা সভাধিপতিকে কড়া বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। জেলা শাসক, পুলিশ সুপারের বিরুদ্ধে না গিয়ে, তাঁদের সঙ্গে হাত মিলিয়ে কাজ করার পরামর্শ দিলেন তিনি। এছাড়ার কথা বললেন অন্যান্য আধিকারিকদের সঙ্গে। খোঁজ নিলেন সরকারি প্রকল্পের। 

মঙ্গলবার বিকেলে বাঁকুড়ায় প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই একাধিক বিষয়ে কড়া বার্তা দেন তিনি। সেখানেই জেলা সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মুকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন, “কেউ যদি ভাবেন ডিএম, এসপিকে আমি ঘনঘন বদল করে দেব। সেটা কখনই হবে না। জেলাশাসক, এসপির সঙ্গে হাত মিলিয়েই আপনাদের কাজ করতে হবে।”

[আরও পড়ুন: ডায়মন্ড হারবারের পেট্রল পাম্প থেকে উদ্ধার পুলিশ কর্মীর দেহ, মৃত্যু ঘিরে ঘনাচ্ছে রহস্য]

কিন্তু কেন এই মন্তব্য ? ঘটনার সূত্রপাত বেশ কিছুদিন আগে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল জেলা সভাধিপতির বৈঠকের ভিডিও। সেখানে জেলাস্তরে আধিকারিকরা ছিলেন। তবে জেলাশাসক কে রাধিকা আইয়ার ছিলেন না সেখানে। সেই বৈঠকের যে ভিডিও ভাইরাল  হয়, সেখানে শোনা যায় ডিএমের বিরুদ্ধে একাধিক অভিযোগ।  বলা হয়, ডিএমের কাছে একাধিক ফাইল আটকে রয়েছে। তার জন্য কোনও উন্নয়নের কাজ করা সম্ভব হচ্ছে না। এই ভিডিওকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

এরপরই ডিএম-এর বিরুদ্ধে লিফলেট ছড়িয়ে পড়ে এলাকায়। সেখানে কে রাধিকা আইয়ারের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ তোলা হয়। সেই ঘটনার জল গড়িয়েছিল অনেকদূর। ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল খোদ জেলাশাসককেই। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই এদিন জেলা সভাধপতিকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই মনে করা হচ্ছে।   

[আরও পড়ুন: ছেড়েছিলেন সোশ্যাল মিডিয়া, সাফল্যের রহস্য জানালেন UPSC-তে ‘দ্বিতীয়’ কলকাতার অঙ্কিতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে