৯ জ্যৈষ্ঠ  ১৪২৬  শুক্রবার ২৪ মে ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নির্বাচন ‘১৯

৯ জ্যৈষ্ঠ  ১৪২৬  শুক্রবার ২৪ মে ২০১৯ 

BREAKING NEWS

শুভদীপ রায় নন্দী, শিলিগুড়ি: ভোটের মাঝে ফের শিলিগুড়িতে বিপুল পরিমাণ সোনা উদ্ধার করল কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তর। গ্রেপ্তার মণিপুরের ৬ যুবক। ধৃতদের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

[আরও পড়ুন: ভোটের দিন পুরুলিয়ায় নাবালিকার শ্লীলতাহানির অভিযোগ, ধৃত বিএসএফ জওয়ান]

শিলিগুড়িতে সোনা পাচারচক্রের পর্দাফাঁস। পাচার হওয়ার আগেই সোনা-সহ ছয় পাচারকারীকে ধরে ফেললেন কেন্দ্রীয় রাজত্ব গোয়েন্দা বিভাগের আধিকারিকরা। গোয়েন্দারা জানিয়েছেন, চিন থেকে ভুটানের পথে ইন্দো-মায়ানমার সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকেছে বিপুল পরিমাণ সোনা। মণিপুর থেকে সেই সোনা নিয়ে কোচবিহার পর্যন্ত এসেছিলে ছ’জন পাচারকারী। লক্ষ্য ছিল, কলকাতা ও শিলিগুড়িতে সোনা পাচার করা। কোচবিহার থেকে সরকারি বাসে চেপে প্রায় ২৪ কেজি সোনার বিস্কুট ও বার নিয়ে শিলিগুড়ির দিকে আসছিল মণিপুরের ওই ৬ যুবক। কিন্তু, গোপন সূত্রে সেই খবর পৌঁছে যায় কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তরের গোয়েন্দাদের কাছে।

সোমবার রাতে শিলিগুড়ির বর্ধমান রোড এলাকায় তিনটি সরকারি বাসে তল্লাশি চালান গোয়েন্দারা। উদ্ধার হয় ২৪ কেজি ১৫০ গ্রামে সোনার বিস্কুট ও বার। ধরা পড়ে যায় ৬ জন পাচারকারীও। তদন্তকারীরা জানিয়েছেন, ধৃতেরা সকলেই মণিপুরের বাসিন্দা। ট্রাউজারের বিশেষ পকেটে ভরে সোনা নিয়ে যাচ্ছিল তারা। তাদের কাছ থেকে ১ কেজি ওজনের ২০টি সোনার বার ও ১৬৬ গ্রাম ওজনের ২৫টি বিস্কুট পাওয়া গিয়েছে। সোনাগুলিতে সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও চিনের হলমার্ক লাগানো ছিল। শিলিগুড়িতে যে সোনা উদ্ধার হয়েছে, তার বাজারমূল্য প্রায় ৭ কোটি ৯৮ লক্ষ ৬৫ হাজার টাকা বলে জানা গিয়েছে। 

[ আরও পড়ুন: পার্টি অফিসে ধর্ষণের চেষ্টা, বিজেপি নেতাকে গ্রেপ্তারের দাবিতে পুলিশের দ্বারস্থ নেত্রী]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং