BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ট্রাক-বাইকে সোনা পাচারের চেষ্টা ভেস্তে দিল BSF, উদ্ধার ১৬ কোটির বিস্কুট-বার

Published by: Paramita Paul |    Posted: May 24, 2022 6:48 pm|    Updated: May 24, 2022 6:48 pm

Gold biscuit worth 16 Cr recovered from 2 from India Bangladesh border | Sangbad Pratidin

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: সীমান্ত এলাকা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ সোনা। কোথাও ট্রাক চালকের সিটের নিচ থেকে মিলল প্যাকেট মোড়ানো সোনার বার তো কোথাও আবার বাইকে সিটের নিচে রাখা হয়েছিল সোনার বিস্কুট। হাজার চেষ্টা সত্ত্বেও বিএসএফের নজর এড়াতে পারল না তারা। শেষপর্যন্ত সীমান্তরক্ষা বাহিনীর (BSF) হাতে গ্রেপ্তার হল ২ পাচারকারী।

সীমান্ত নিরাপত্তার দায়িত্বে থাকা বিএসএফ সূত্রে খবর, সোমবার রাত সাড়ে দশটা নাগাদ গাড়ি চেকিং চলছিল। বাংলাদেশ বেনাপোল বন্দর থেকে ফেরত আসা একটি ট্রাক আটকায় বিএসএফ। তল্লাশি চালাতেই ট্রাকের কেবিনের সিটের নিচ থেকে কালো কাপড়ে মোড়ানো বড় প্যাকেট উদ্ধার হয়। সেটা খুলতেই চক্ষু চড়কগাছ। দেখা যায়, প্যাকেটে ৭০টি সোনার বিস্কুট এবং তিনটি সোনার বার রয়েছে। সঙ্গে সঙ্গে ট্রাক চালককে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: SSC দুর্নীতির জের, সরকারি শিক্ষককে বিদায় প্রেমিকার! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মিম]

পাশাপাশি এদিন অর্থাৎ মঙ্গলবার সকালে জয়ন্তীপুর এলাকায় ১৫৮ ব্যাটালিয়নের জওয়ানরা রুটিন চেকিং চালাচ্ছিলেন। সেইসময় সন্দেহভাজন মোটরসাইকেল আরোহী মারুবকে দাঁড় করিয়ে তল্লাশি চালায়। তখনই তার বাইকের সিটের নিচ থেকে কালো রঙের পোশাকে মোড়ানো ৪টি সোনার বিস্কুট উদ্ধার করে BSF। যার ওজন ৪৬৬.৬২ গ্রাম।

বিএসএফ জানিয়েছে, মোট ৭৪টি সোনার বিস্কুট ও ৩ সোনার বার উদ্ধার হয়েছে। আটক হওয়া সোনার ওজন প্রায় ১১ কেজি ৬২০ গ্রাম। এদেশে যার বাজার মূল্য প্রায় ৬ কোটি ১৫ লক্ষ ১৮ হাজার ১৫২ টাকা। ধৃতদের নাম রাজ মণ্ডল ও মারুব মণ্ডল। ধৃত রাজ পেশায় ট্রাকচালক। বাড়ি বনগাঁ থানার জয়পুর এলাকায়। আরেক ধৃত মারুবের বাড়ি পেট্রাপোল থানার জয়ন্তীপুর এলাকায়৷। মারুফের বাইকের সিটের নিচ থেকেই সোনার বিস্কুটগুলি উদ্ধার হয়। মঙ্গলবার সকালে ধৃতদের সোনা-সহ পেট্রাপোল সীমান্তে শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: বৃষ্টি মাথায় ফের স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভে নার্সিং চাকরিপ্রার্থীরা, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে