১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লোকাল ট্রেনে সবজির ব্যাগে ভরে কোটি টাকার সোনা পাচারের চেষ্টা, পুলিশের জালে ৩ অভিযুক্ত

Published by: Souptik Banerjee |    Posted: November 15, 2019 4:07 pm|    Updated: November 15, 2019 4:12 pm

Gold worth Rs 1 crore seized from Bongaon local train

সুব্রত বিশ্বাস: অতি সাধারণভাবে নিয়ে গিয়ে কোটি টাকার সোনা পাচার করে দেওয়ার ধান্ধা করেছিল পাচারকারীর দল। পরিকল্পনা কাজে দেয়নি। সবজির ব্যাগে করে সোনা পাচার করতে গিয়ে ধরা পড়ে গেল তিন পাচারকারীর দল।

বাংলাদেশ থেকে কলকাতার বউবাজারে আনা হচ্ছিল এই সোনা। করিডর শিয়ালদহ স্টেশন। বনগাঁ লোকালে তিন ব্যক্তি এই সোনা নিয়ে আসার সময় পুলিশের হাতে ধরা পড়ে যায় তারা। আটক করা সবজির ব্যাগ থেকে উদ্ধার হয় ৯৬ লক্ষ টাকার সোনার বিস্কুট। ডাইরেকটর অফ রেভিনিউ ইন্টেলিজেন্সের কর্মীরা এই সোনা আটক করে। ধৃতরা কোনওরকম বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এর পরেই ডিআরআই কর্মীরা সোনা আটকের পাশাপাশি পাচারকারীদের গ্রেপ্তার করে।

[আরও পড়ুন : স্বামীর চাকরি হাতিয়ে প্রেমিকের সঙ্গে ঘর বাঁধার ছক, স্টেশন মাস্টার খুনে চাঞ্চল্যকর মোড়]

সোনার দাম কমতেই এই সোনা পাচারের পরিমাণ বেড়েছে। এমনই খবরে নজর রাখছিল ডিআরআই। বাংলাদেশ থেকে বরাবার কলকাতা সোনা পাচারের জন্য নানা পন্থা নিয়ে থাকে পাচারকারীরা। দুই বাংলার চলচলকারী বাস ও গাড়ির মধ্যে নানা কৌশলে সোনা কলকাতা আনা হয়ে থাকে বলে ডিআরআই সূত্রে খবর। ধরাও পড়েছে একাধিক বার। গত বছর দুই বাংলার চলাচলকারী বাসের থেকে সোনা উদ্ধারে চালক সমেত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছিল। এর পরই পথ বদল করে ট্রেনে সোনা আসা শুরু করে। খবর পেয়ে হানা দেয় ডিআরআই কর্মীরা। তিনজনকে ধরে ৯৬ লক্ষ টাকার সোনা আটক করা হয়েছে।

সোনা পাচারকারীদের জেরা করে তদন্তকারীরা জানার চেষ্টা করছে, বাংলাদেশের সঙ্গে কলকাতায় সোনা পাচারকারীদের সঙ্গে কী সম্পর্ক। কিভাবে এদেশে তা আনা হয়। কত টাকার লেনদেন চলে। টাকা কী হাওলার মাধ্যমে আনা নেওয়া হয় কি না তাও জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন : বাবুলের পর দেবশ্রী, বুলবুল বিধ্বস্ত গোসাবায় কেন্দ্রীয় মন্ত্রীকে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে