BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আতঙ্কের মাঝে স্বস্তি! রাজ্যের আইসোলেশনে থাকা ৪৬ জনের শরীরে মিলল না করোনা

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 25, 2020 9:09 am|    Updated: July 3, 2020 6:09 pm

Good News for West Bengal! within 24 hours 46 reports are negetive.

ফাইল ফটো

গৌতম ব্রহ্ম: করোনা আতঙ্কের মধ্যে রাজ্যবাসীর জন্য সুখবর! গত ২৪ ঘণ্টায় রাজ্যের ৪৬ জনের সোয়াব টেস্টে মিলল না করোনার নমুনা। রাজ্যের প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত বৃদ্ধের পরিবারের দুই ব্যক্তিরও সোয়াব টেস্ট করানো হয়। তাদের শরীরেও মেলেনি করোনা ভাইরাস।

মঙ্গলবার দেশজুড়ে ‘লকডাউন’ জারি হওয়ার পর রাজ্যবাসীর জন্য স্বস্তির খবর। এখনও নতুন করে করোনায় আক্রান্ত হননি কেউ। গতকাল ৪৬ জনের লালারসের নমুনা পাঠানো হয়েছে বেলেঘাটার নাইসেডে। সেই সব রিপোর্টই নেগেটিভ আসে। এই ৪৬ জনের মধ্যে রয়েছেন রাজ্যের প্রথম করোনায় আক্রান্ত হয় মৃতের পরিবারের দুই জন। তাদেরও শরীরেও মেলেনি করোনা ভাইরাস। রাজ্যে এখনও পর্যন্ত ১৭৬ জনের সোয়াব টেস্ট হয়েছে। তার মধ্যে ৯জন করোনায়(COVID-19) আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে একজনের। রবিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল সাত। সোমবার রাতে নতুন করে দু’জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে। এদের মধ্যে একজন ৫৮ বছরের এক ব্যক্তি, যিনি মিশর থেকে ফিরেছেন। অন্যজন ৫৫ বছরের মহিলা, ব্রিটেন থেকে ফিরেছেন। নতুন করে আইসোলেশনে রাখা হয়েছে ১৮জন সন্দেহভাজনকে। এই নিয়ে রাজ্যে মোট ২১৬জনকে আইসোলশেনে নেওয়া হল। রাজ্যে এই ভাইরাসের সংক্রমণ যেভাবে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে তাতে ৪৬ জনের লালারসের পরীক্ষার পরও প্রতিটি রিপোর্ট নেগেটিভ হওয়াটাই রাজ্যবাসীর ও রাজ্যের চিকিৎসকদের কাছে স্বস্তির খবর। চিকিৎসকদের মত,’লকডাউন’ যত সফল হবে ততই রিপোর্ট নেগেটিভ হওয়ার প্রবণতা বাড়বে।

[আরও পড়ুন:বাড়িতে বন্দি অসুস্থ যুবক ও বৃদ্ধা, ফেসবুকে খবর পেয়ে সবজি পৌঁছে দিলেন শিক্ষক]

এখনও পর্যন্ত এ রাজ্যে প্রায় ৮১ হাজার যাত্রীকে কলকাতা ও বাগডোগরা বিমানবন্দরে স্ক্রিনিং করা হয়েছে। এর মধ্যে তেইশ হাজার যাত্রী করোনা কবলিত এলাকা থেকে এসেছেন। তাঁদের কড়া নির্দেশিকা দিয়ে বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।  স্বাস্থ্য দফতর সূত্রের খবর, এখনও পর্যন্ত ১৯০জনের লালারসের নমুনা সোয়াব টেস্টের জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ১৬৭জনের নমুনা নেগেটিভ হয়েছে, ন’টি পজিটিভ। চোদ্দোটি সোয়াব টেস্টের রিপোর্ট এখনও আসেনি।

[আরও পড়ুন:রাজ্যের সব মসজিদের দরজা বন্ধের আরজি, করোনা মোকাবিলায় চিঠি ইমামদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে