৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তামিলনাড়ুর প্রথম করোনার বলি প্রৌঢ়, উদ্বেগজনকভাবে বাড়ছে মৃতের সংখ্যা

Published by: Tiyasha Sarkar |    Posted: March 25, 2020 8:32 am|    Updated: March 25, 2020 10:18 am

CoronavirusOutbreak: Covid-19 patient dies in Tamil Nadu

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর প্রথম করোনার (coronavirus) বলি প্রৌঢ়। বুধবার ভোররাতে তামিলনাড়ুর রাজাজি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। কয়েকদিন ধরেই জ্বর-সর্দিতে ভোগায় হাসপাতালে ভরতি করা হয়েছিল ওই প্রৌঢ়কে। উপসর্গে সন্দেহ হওয়ায় চিকিৎসকরা নমুনা পরীক্ষার জন্য পাঠায়। এরপরই তাঁর শরীরে করোনার জীবাণু মেলে। ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৩। 

জানা গিয়েছে, ৫৪ বছর বয়সি ওই প্রৌঢ়ের একাধিক শারীরিক সমস্যা ছিল। দীর্ঘদিন ধরেই উচ্চরক্তচাপ, উচ্চমাত্রায় শর্করা ও সিওপিডি-র সমস্যা ছিল তাঁর। সূত্রের খবর, এদিন তামিলনাড়ুর আরও ৩ জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। বর্তমানে তাঁদের আইসোলেশনে রেখে চলছে চিকিৎসা। আক্রান্তদের মধ্যে বছর ৬৫-এর এক বৃদ্ধ সম্প্রতি নিউজিল্যান্ড থেকে ফিরেছেন। আক্রান্ত বছর ২৫-এর তরুণ ফিরেছেন লন্ডন থেকে। তবে করোনা আক্রান্ত অপর মহিলা বিদেশ যাত্রার কোনও তথ্য এখনও পাওয়া যায়নি।

 

[আরও পড়ুন: ‘আমাদের হাতে প্রস্তুতির অনেক সময় ছিল’, ফের করোনা নিয়ে কেন্দ্রকে তোপ রাহুলের]

প্রসঙ্গত, করোনার দাপট ক্রমশ বাড়ছে দেশজুড়ে। লাফিয়ে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর হার বাড়াচ্ছে উদ্বেগ। পরিস্থিতি যাতে নিয়্ন্ত্রণের বাইরে বেড়িয়ে না যায় সেই কারণে মঙ্গলবার রাত থেকে দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২১ দিন দেশবাসীকে ঘরবন্দি থাকার আবেদন জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ২১ দিন দেশজুড়ে লকডাউন, করোনা মোকাবিলায় ১৫ হাজার কোটি টাকা বরাদ্দ মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে