BREAKING NEWS

২৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  শনিবার ৬ জুন ২০২০ 

Advertisement

ব্যবসায়ীকে গুলি করে লক্ষাধিক টাকা ছিনতাই, ছুটির দুপুরে চাঞ্চল্য খড়গপুরে

Published by: Sucheta Sengupta |    Posted: September 15, 2019 3:59 pm|    Updated: September 15, 2019 3:59 pm

An Images

অংশুপ্রতিম পাল, খড়গপুর: ফের দিনেদুপুরে প্রকাশ্যে গুলি চলল খড়গপুরের রাস্তায়। ছোঁড়া হল বোমাও। পায়ে গুলি লেগে আহত এক যুবক। বোমার স্প্লিন্টারে আঘাত পেয়েছে এক দুষ্কৃতীও। ছিনতাই হয়েছে প্রায় ৩ লক্ষ টাকা। ভবানীপুর এলাকার এই ঘটনায় ফের আতঙ্ক গ্রাস করেছে রেল শহর। বাকি দুষ্কৃতীরা এখনও অধরা। এনিয়ে গত এক মাসে খড়গপুরে তিনবার এভাবে প্রকাশ্যে গুলি চলল।

[আরও পড়ুন: রাস্তাঘাটে কটূক্তি, অভিযুক্তকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে রাখল প্রমীলা বাহিনী]

স্থানীয় সূত্রে খবর, খড়গপুরের গোলবাজারে মাছের আড়তের এক ব্যবসায়ী রবিবার দুপুরে ব্যবসার ৩ লক্ষ টাকা নিয়ে ভবানীপুরের রাস্তা ধরে নিজের বাড়িতে ফিরছিলেন। ফাঁকা রাস্তায় আচমকাই তাঁকে ঘিরে ধরে একদল দুষ্কৃতী। গুলি চালিয়ে টাকা লুঠ করে। বাধা দিতে গেলে বোমাও ছোঁড়া হয় বলে অভিযোগ। তবে গুলি, বোমার আঘাত সামলে প্রাণে রক্ষা পেয়েছেন ওই যুবক। গুলি তাঁর পায়ে লেগেছে। সঙ্গে থাকা ৩ লক্ষ টাকা লুঠ করে কয়েকজন দু্ষ্কৃতী পালিয়ে যেতে সক্ষম হলেও, একজন জখম হয়েছে বোমার আঘাতে। তাকেও হাসপাতালে ভরতি করা হয়েছে।

ছুটির দিনের শুনশান দুপুরে গুলির শব্দ পেয়ে আশেপাশের মানুষজন রীতিমতো চমকে ওঠেন। কেউ কেউ রাস্তায় বেরিয়ে দেখেন, লুটিয়ে পড়েছেন ওই ব্যবসায়ী। তাঁকে তড়িঘড়ি উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর আঘাত গুরুতর। দ্রুত অস্ত্রোপচার করতে হবে। ঘটনার জেরে থমথমে খড়গপুর এলাকা। পুলিশ রাস্তার সিসিটিভি ফুটেজের সূত্র ধরে দুষ্কৃতীদের খোঁজে নেমেছে। তবে কী কারণে ওই ব্যবসায়ীর উপর এমন হামলা, সে সম্পর্কে এখনও নিশ্চিত নন তদন্তকারীরা। ব্যবসায়ী গুরুতর জখম হওয়ায় এই মুহূর্তে তাঁর জবানবন্দি নেওয়াও সম্ভব হচ্ছে না।

[আরও পড়ুন: সন্তানকে সমুদ্রের পাড়ে রেখে জলকেলিতে ব্যস্ত বাবা-মা, দিঘায় নিখোঁজ খুদে]

এমনিতেই রেল শহরে এমন অপরাধমূলক কাজ প্রায়শয়ই ঘটে। বিভিন্ন ব্যবসায়িক গোষ্ঠীর নিজেদের মধ্যে দ্বন্দ্বে যখন-তখন গুলি, বোমা চলে। মৃত্যুর ঘটনাও নেহাৎ কম নয়। মাস তিনেক আগেই নিরাপত্তার ঘেরাটোপে থাকা আইআইটি, খড়গপুর ক্যাম্পের সামনে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে এক যুবকের। এই খড়গপুরেই রাজনৈতিক সংঘর্ষে গত ২ বছর আগে মৃত্যু হয়েছিল তৃণমূল নেতা শ্রীনিবাসনের। তা নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছিল এই শহরে। আর এবারও লুঠে বাধা পেয়ে মাছ ব্যবসায়ীকে খুনের উদ্দেশেই দুষ্কৃতীরা গুলি, বোমা ছুঁড়েছে। শহরজুড়ে এমন আতঙ্কের পরিস্থিতি ভাবাচ্ছে পুলিশকেও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement