BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নরেন্দ্রপুর মিশনে সস্ত্রীক রাজ্যপাল, মৌলিক অধিকার নিয়ে দিলেন সচেতনতার বার্তা

Published by: Tiyasha Sarkar |    Posted: January 25, 2020 7:45 pm|    Updated: January 25, 2020 7:45 pm

Governor Jagdeep Dhankhar visited Narendrapur ramkrishna mission

দেবব্রত মণ্ডল, বারুইপুর: শনিবার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সস্ত্রীক অংশ নিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেই অনুষ্ঠান থেকেই সকলকে মৌলিক অধিকার সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ দিলেন রাজ্যপাল।

DHANKAR-2

তিনি বলেন, স্বাধীন ভারতের প্রথম রাজ্যপাল হয়েছিলেন এই পশ্চিমবাংলার মানুষ। এতবছর পর সেই বাংলার রাজ্যপালের দায়িত্ব পালনের সুযোগ পাওয়া তাঁর কাছে অত্যন্ত গর্বের।

DHANKAR

এদিনের অনুষ্ঠানে কৃতীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি। বলেন, “সারা পৃথিবীতে হিংসার লড়াই চলছে। কোনও মানুষ শান্তিতে নেই। কিন্তু কোনও মনীষী তো এই হিংসার কথা বলেনি। দুনিয়ায় এখন সবথেকে বড় সমস্যা হল হিংসা। শান্তি এখন অনেক দূরে। সারা পৃথিবীর মানুষের মনে অশান্তি চলছে। মানুষের মনের সংস্কার এনে এই অশান্তি দূর করতে হবে। আর এই সংস্কারের জন্য সঠিক শিক্ষা গ্রহণ করতে হবে।”

DHANKAR-3

এদিন এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি আরও বলেন অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলির থেকে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন সেইভাবে শিক্ষা প্রদান করে না। এখানে শিক্ষা মানে মানুষ গড়ার শিক্ষা, যা অন্যত্র নেই। এখান থেকে যে কৃতি ছাত্ররা বের হচ্ছেন তাদেরকেই দেশ গড়ার কাজে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। রামকৃষ্ণ মিশনের মহারাজকে তিনি রাজভবনে আসার আবেদন জানান রাজ্যপাল। বলেন, “রাজভবনে আসুন এখানে আমরা সমাজ গড়ার আলোচনা করব যা দেশে তথা সারা বিশ্বে এক অন্য বার্তা দেবে।”

ছবি: বিশ্বজিৎ নস্কর

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে