BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

‘শিল্প সম্মেলনে রাজ্যে বিনিয়োগ কত?’ বিজনেস সামিটে আর্থিক বেনিয়মের অভিযোগে সরব ধনকড়

Published by: Paramita Paul |    Posted: August 2, 2020 10:45 am|    Updated: August 2, 2020 11:02 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত। রেশন, পুলিশ, শিক্ষার পর এবার রাজ্যপালের (Governor) নিশানায় রাজ্যের শিল্প সম্মেলন। গত কয়েক বছরের সম্মেলনে কত খরচ হয়েছে, কত টাকা বিনিয়োগ হয়েছে, কতজন চাকরি পেয়েছে-সমস্ত খুঁটিনাটি জানতে চেয়ে রাজ্যের অর্থসচিবকে চিঠি দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। একইসঙ্গে তাঁর অভিযোগ, এই সম্মেলন আয়োজনে বিস্তর আর্থিক গণ্ডগোল রয়েছে। তবে এনিয়ে রাজ্যের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

রাজ্যে শিল্প সম্মেলনকে নিশানা করে শনিবার সন্ধেয় একাধিক টুইট করেন রাজ্যপাল। সেখানে তিনি জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে শুরু হওয়া বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের (Bengal Global Business Summit) বিষয় অর্থ সচিবের কাছে জানতে চেয়েছি। রাজ্যপালের ধারণা, “এই সম্মেলন থেকে যা লগ্নি এসেছে তার চেয়ে সম্মেলন করতে খরচ বেশি হয়ে গিয়েছে।” অর্থসচিবের কাছ থেকে বিজনেস সামিট নিয়ে মোট ছটি বিষয় জানতে চেয়েছেন বলে জানিয়েছেন ঝনকড়। বিষয়গুলি হল-২০১৬ থেকে এখনও পর্যন্ত প্রতি বছর কত টাকা খরচ হয়েছে? কোন কোন সংস্থার মাধ্যমে এই টাকা খরচ হয়েছে? সংস্থাটি কি সরাসরি টাকা পেয়েছে নাকি, FICCI,-র মাধ্যমে পেয়েছে? প্রতি বছর কতগুলি মউ সই হয়েছে, লগ্নি ও চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে? প্রতি বছর আসলে কত বিনিয়োগ এসেছে, ক’জন কাজ পেয়েছেন?

[আরও পড়ুন : হাসপাতাল থেকে কীভাবে ছুটি দেওয়া হবে করোনা জয়ীকে? নয়া নির্দেশিকা জারি স্বাস্থ্যভবনের]

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bannerjee) দ্বিতীয়বার সরকারে আসার পর থেকে বেশ জাঁকজমক করে শিল্প সম্মেলন হয়েছে। বিরোধীদের অভিযোগ মউ (MoU) সাক্ষরের নামে স্রেফ বুজরুগি হয়েছে। আর আমজনতার করের টাকা ধ্বংস হয়েছে। এবার পরোক্ষে সেই একই অভিযোগ তুলে রাজ্যকে বিঁধলেন রাজ্যের সাংবিধানিক প্রধান জগদীপ ধনকড়। রাজ্যপালের এ হেন কার্যকলাপ রাজ্যের ইতিহাসে নজিরবিহীন বলেঅ দাবি করছেন ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন : জ্বরে মৃত্যু বৃদ্ধের, করোনা পরীক্ষা না করানো পর্যন্ত দেহ সৎকার করতে দিলেন না গ্রামবাসীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement