BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যে ফের ভোটের বাদ্যি! আগামী মাসেই GTA নির্বাচন করাতে চাইছে রাজ্য

Published by: Paramita Paul |    Posted: May 9, 2022 7:31 pm|    Updated: May 9, 2022 9:14 pm

GTA polls likely to be held in June | Sangbad Pratidin

গৌতম ব্রহ্ম: রাজ্যে ফের নির্বাচনের ডঙ্কা। আগামী মাস অর্থাৎ জুনেই গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন বা জিটিএ (GTA Election) নির্বাচন সেরে ফেলতে চাইছে রাজ্য। একই সময় শিলিগুড়ির মহকুমা পরিষদের ভোটও সেরে ফেলার পরিকল্পনা করেছে নবান্ন। সূত্রের খবর, রাজ্য নির্বাচন কমিশনকে এমনটাই জানিয়েছে সরকার।

‘সাধারণত রাজ্যের পরিকল্পনাকেই মান্যতা দেয় নির্বাচন কমিশন। তাই ওয়াকিবহাল মহল বলছে, রাজ্যের পরিকল্পনা মেনে আগামী মাসেই পাহাড়ে নির্বাচনী ডঙ্কা বাজতে চলেছে। যা রাজ্য রাজনীতির সাম্প্রতিক পরিস্থিতিতে অতি গুরুত্বপূর্ণ। 

[আরও পড়ুন: কবিগুরুর নোবেল চুরি অসম্মানের, উদ্ধার না হওয়া আরও লজ্জার! দুঃখপ্রকাশ মুখ্যমন্ত্রীর

শেষবার উত্তরবঙ্গ সফরে পাহাড় রাজনীতির স্থায়ী সমাধানের পক্ষে সওয়াল করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন দ্রুত নির্বাচন প্রক্রিয়া শেষ করা হবে। প্রসঙ্গত, বিভিন্ন সময় আলাদা রাজ্যের দাবিতে উত্তপ্ত হয়েছে পাহাড়। নষ্ট হয়েছে সরকারি সম্পত্তি। থমকে গিয়েছিল পাহাড়ের উন্নয়ন। তৃণমূলের অভিযোগ, সেই অশান্তিতে বারবার ইন্ধন জোগাচ্ছে বিজেপি। পাহাড়কে আলাদা রাজ্য করারও ‘জুজু’ দেখায় কেন্দ্র। আর এই প্রস্তাব দিয়ে পাহাড়ের স্থানীয় দলগুলিকে নিজেদের দিকে টানার চেষ্টা করে তাঁরা। এবার সেই সমস্ত প্ররোচনা, রাজনৈতিক টানাপোড়েনের ইতি টানতে চলেছেন মুখ্যমন্ত্রী। তাই এবার দ্রুত নির্বাচনের পথে হাঁটল রাজ্য সরকার।  

স্থায়ী সমাধানের জন্য একাধিক পদক্ষেপের কথাও ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জিটিএ নির্বাচনেরও ঘোষণা করেছেন তিনি। মমতা জানিয়েছিলেন, “ভোটার তালিকা সংশোধন হলেই জিটিএ নির্বাচন করা হবে। তার আগে নিজেরা কথা বল। সমস্যা মেটাও। ঝগড়া কর না। একসঙ্গে কাজ কর।” 

[আরও পড়ুন: ‘আসি যাই, মাইনে পাই সংস্কৃতি চলবে না’, মালদহ মেডিক্যাল থেকে চিকিৎসকদের হুঁশিয়ারি নির্মল মাজির

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে