BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে শুরু হচ্ছে পুরোদমে বর্ষা

Published by: Sandipta Bhanja |    Posted: June 28, 2019 4:59 pm|    Updated: June 28, 2019 5:00 pm

Heavy rainfall lashes South Bengal districts, 2 dead i lightning

স্টাফ রিপোর্টার: শুক্রবার সকাল থেকেই আকাশের মুখ ভার। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও দেখা গিয়েছে ইলশেগুঁড়ি বৃষ্টি। খুশির হাওয়া শহরবাসীর মধ্যে। শুধু শহরবাসী নয় অবশ্য, গোটা দক্ষিণবঙ্গবাসীই খুশিতে। আনন্দের বার্তা বয়ে এনেছে আরও একটি খবর। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, ৪৮ ঘণ্টায় অর্থাৎ, রবিবার থেকে পুরোদমে বর্ষা নামছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। একদিকে যেমন বৃষ্টি নামায় এসেছে স্বস্তি। অন্যদিকে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি বয়ে এনেছে দুঃখের খবরও। 

[আরও পড়ুন:কয়েকঘণ্টার মধ্যেই কলকাতায় ঝড়ের পূর্বাভাস, আজ থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা ]

শুক্রবার সকালে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমায় মৃত্যু হয়েছে একই পরিবারের দু’জনের। মৃত দু’জন সম্পর্কে ভাসুর ও ভ্রাতৃবধূ। পাথরপ্রতিমার ব্রজবল্লভপুরের গোবিন্দপুর আবাদ গ্রামে ঘটনাটি ঘটেছে। এদিন সকাল থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়েছিল। সেই সময়ে পরিবারের সকলে মিলে বাড়ির বারান্দায় বসে গল্প করছিল। তখনই পাশের একটি নারকেল গাছে বাজ পড়ে। বজ্রাঘাতে গুরুতর আহত হন আশাকর্মী তাপসী মান্না (৩৭) ও তাঁর ভাসুর বাদল মান্না (৪২)। দু’জনকেই স্থানীয় গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁদের মৃত্যু হয়।

[আরও পড়ুন:  বর্ষার মুখে ফের ডেঙ্গুর ছোবল, হাবড়ায় মৃত অন্তঃসত্ত্বা-সহ ২]

উত্তরবঙ্গে আগেই শুরু হয়ে গিয়েছে বর্ষা। রবিবার থেকেই পুরোদমে দক্ষিণবঙ্গেও নামছে বর্ষা। বঙ্গোপসাগরে নিম্নচাপের হাত ধরে সক্রিয় হবে মৌসুমি বায়ু। আর তার ওয়ার্মআপ শুরু হয়ে গেল শুক্রবার সকাল থেকেই। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের যে এলাকাগুলিতে শুক্রবার বৃষ্টি হবে না, সেখানে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। শনিবার, সর্বোপরি রবিবার থেকে গোটা দক্ষিণবঙ্গই বর্ষার বৃষ্টিতে ভিজবে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শুরু হয়ে গিয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। এদিন সকাল থেকেই কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। পশ্চিম মেদিনীপুরের বেলদা, খড়গপুরে রাত থেকেই কার্যত বর্ষণ চলছে। পাশাপাশি, ব্যাপক বর্ষণে ভাসছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে