BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Weather Report: সাতসকালে বৃষ্টিতে ভিজল কলকাতা, রবিবারও দক্ষিণবঙ্গে ভারী বর্ষণের পূর্বাভাস

Published by: Sulaya Singha |    Posted: September 18, 2021 10:45 am|    Updated: September 18, 2021 11:52 am

Heavy rains to lash West Bengal on Sunday, says MeT | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার সকাল থেকে বৃষ্টিতে ভিজল শহর কলকাতা। বৃষ্টি রাজ্যের একাধিক জেলাতেও। আজ এবং আগামিকাল এমনই ভারী ও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে রাখল আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)।

এদিন সকাল থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভেজে কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনার একাধিক এলাকা। হাওয়া অফিস জানাচ্ছে, শনিবারের পর রবিবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হাওড়া, হুগলি এবং কলকাতায় ভারী বৃষ্টির (Heavy Rain) পূর্বাভাস রয়েছে। গত কয়েক দিন ধরেই ভারী বর্ষণের কারণে দিঘার সমুদ্র উপকূলে মৎস্যজীবীদের যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এবারও তাঁদের সতর্ক করা হয়েছে। এদিকে নবদ্বীপের দুই স্টেশনের মধ্য়ে সাইকেলের আন্ডারপাসে জমা জলে পড়ে মৃত্যু হল একজনের। 

[আরও পড়ুন: স্বাস্থ্যকেন্দ্রের কোয়ার্টারে উদ্ধার মহিলা চিকিৎসকের পচাগলা দেহ, পরকীয়ার জেরেই খুন? তদন্তে পুলিশ]

আজ কলকাতার (Kolkata) সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৮ ডিগ্রি। এদিন গোটা দিনই আকাশ থাকবে মেঘলা। আবহবিদরা জানাচ্ছেন, উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে জলীয়বাষ্প তৈরি হচ্ছে। আর তার জেরেই উপকূল এলাকায় বাড়ছে বৃষ্টির পরিমাণ। আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, নিম্নচাপের বৃষ্টির জেরে পটাশপুরে কেলেঘাই নদীর বাঁধ ভেঙে বিপত্তি ঘটে। পটাশপুর থানা এলাকা পুরোপুরি জলমগ্ন। ঘরছাড়া অন্তত ৩ হাজার পরিবার। নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ার কারণে বাড়ছে আতঙ্ক।

তবে শুধু দক্ষিণবঙ্গেই নয়, উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়ির মতো জেলাগুলিতে আজ ও রবিবার বৃষ্টি হবে। সোমবারের পর থেকে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা। যদিও বৃষ্টির হাতে থেকে এখনই রেহাই পাবে না দক্ষিণবঙ্গের জেলাগুলি।

[আরও পড়ুন: পরিত্যক্ত গাড়ির ভিতর ঢুকে খেলাই কাল! মুর্শিদাবাদে দমবন্ধ হয়ে মৃত্যু ২ শিশুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement