BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ২ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, একদিনে নতুন করে সংক্রমিত ১৮৯

Published by: Paramita Paul |    Posted: February 23, 2021 7:31 pm|    Updated: February 23, 2021 7:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের কোভিড (COVID-19) পরিস্থিতি ফের চিন্তা বাড়াচ্ছে। অস্বস্তি বাড়াচ্ছে দেশের করোনার নতুন স্ট্রেন। এর মাঝেই রাজ্যের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আবার বাড়ল। বাড়েনি মৃতের সংখ্যা।

মঙ্গলবার সন্ধের স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, একদিনে এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৯ জন। সোমবার এই সংখ্যাটা ছিল ১৪৮ জন। নতুন করে আক্রান্তদের মধ্যে ৬৩ জন কলকাতার বাসিন্দার। উত্তর ২৪ পরগনার বাসিন্দার ৫৯ জন দৈনিক সংক্রমিতের হদিশ মিলেছে। তবে এই সময়ের পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ দিনাজপুরে কোনও  আক্রান্তের হদিশ মেলেনি। এদিকে এদিন বাংলার মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭৪ হাজার ৯৯ জন। 

[আরও পড়ুন : বীরভূমের আহমেদপুরে দুর্ঘটনার কবলে অনুব্রত মণ্ডলের কনভয়]

স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসকদের হাতযশে সুস্থ হয়ে উঠেছেন বহু মানুষ। ইতিমধ্যে এরাজ্যে কোভিডমুক্ত হয়েছেন ৫ লক্ষ ৬০ হাজার ৪৪৭ জন। এঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনাজয়ী হয়েছেন ২২৮ জন। যা দৈনিক সংক্রমিতের চেয়ে অনেকটাই বেশি। ফলে অ্যাকটিভ রোগীর সংখ্যা অনেকটাই কমেছে। স্বাস্থ্যদপ্তরের তথ্য বলছে, মঙ্গলবার পর্যন্ত এ রাজ্যে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৯৯ জন। এ রাজ্যের সুস্থতার হার অনেকটাই বেশি। মঙ্গলবারের রাজ্যের সুস্থতার হার ৯৭.৬২ শতাংশ।

বাংলায় করোনায় মৃত্যুর হার চিন্তা বাড়িয়েছিল প্রশাসনের। এমনকী, কেন্দ্রের তরফেও রাজ্য স্বাস্থ্যদপ্তরকে সতর্ক করা হয়েছিল। চলতি বছরের গোড়া থেকেই মৃত্যুহারে লাগাম পরাতে সক্ষম হয়েছে এ রাজ্যের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে মাত্র দুজনের। তাঁরা কামিম্পং ও পুরুলিয়ার বাসিন্দা। তাৎপর্যপূর্ণভাবে গত ৪৮ ঘণ্টা ধরে কলকাতা মৃত্যুর সংখ্যা শূণ্য। ফলে এ রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ২৫৩ জন। গত মার্চে করোনা থাবা বসিয়েছিল বঙ্গে। ভাইরাসকে রুখতে জারি হয়েছিল লকডাউন। স্তব্ধ হয়ে গিয়েছিল জনজীবন। তারপর দীর্ঘদিন পেরিয়েছে। বর্তমানে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। নিম্নমুখী হয়েছে কোভিড গ্রাফ। শুরু হয়েছে টিকাকরণ। তা সত্ত্বেও নিয়মিত কোভিডবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা।

[আরও পড়ুন : অন্তঃসত্ত্বাদের ভরতি নিতে অস্বীকার, রোগীর পরিবারের বিক্ষোভে রণক্ষেত্র কাটোয়ার হাসপাতাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement