BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ক্ষমতায় এলে রাজ্যে সপ্তম বেতন কমিশন, সরকারি চাকরিতে বাড়তি সংরক্ষণ, ঘোষণা শাহের

Published by: Paramita Paul |    Posted: February 18, 2021 2:32 pm|    Updated: February 18, 2021 2:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও বলেছেন রাজ্যে কার্যকর হবে ‘কৃষক সম্মান নিধি’, কখনও আবার ‘আয়ুষ্মান ভারত’ কার্যকর করার প্রতিশ্রুতি দিয়েছেন বিজেপি নেতারা। এমনকী, রাজ্যে বিজেপি সরকার গড়লে লক্ষাধিক কর্মসংস্থানের প্রতিশ্রুতিও দিয়েছিল গেরুয়া শিবির। বৃহস্পতিবার নামখানা থেকে পরিবর্তন যাত্রা সূচনার আগে আরও এক বড় প্রতিশ্রুতি দিলেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ (Amit Shah)। 

সভামঞ্চ থেকে শাহের ঘোষণা, বাংলায় বিজেপি ক্ষমতায় এলে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন কার্যকর হবে। তাঁর এই ঘোষণাকে ‘মাস্ট্রারস্ট্রোক’ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তাঁদের কথায়, এ রাজ্যের সরকারের উপর চটে রয়েছেন সরকারি কর্মচারীদের একাংশ। বকেয়া ডিএ মেটানো, বেতন বৃদ্ধির মতো একাধিক ইস্যুতে সরকারের উপর ক্ষুব্ধ সরকারি কর্মচারীদের একাংশ। তাঁদের ভোট নিজেদের ঝুলিতে টানতে মরিয়া গেরুয়া শিবির। তাই এবার ‘সপ্তম বেতন কমিশন’ কার্যকর করার প্রতিশ্রুতি দিলেন অমিত শাহ।

[আরও পড়ুন : নামখানায় অমিত শাহর সভায় বিশৃঙ্খলা, ব্যারিকেডে উঠে কালো পতাকা দেখালেন মহিলারা]

শুধু তাই নয়, বিজেপি সরকার ক্ষমতায় এলে এ রাজ্যের সরকারি চাকরিতে ৩৩ শতাংশ আসন মহিলাদের জন্য সংরক্ষণ করা হবে বলেও ঘোষণা করলেন শাহ। এদিন তাঁর সভা ছিল দক্ষিণ ২৪ পরগনার নামখানায়। সেই সভায় মহিলাদের উপস্থিতি ছিল নজরে পড়ার মতো। তাঁদের সামনে এই ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। অমিত শাহ যতবার বাংলায় এসেছেন, ততবার এ রাজ্যের মহিলাদের পরিস্থিতি নিয়ে সরব হয়েছেন। এবার সেই ‘সাইলেন্ট ভোটার’ মহিলাদের ভোট গেরুয়া শিবিরের ঝুলিতে টানতে বড় টোপ দিলেন অমিত শাহ। প্রসঙ্গত, পড়শি রাজ্য বিহারে বিজেপির জয়ের পিছনে ওই ‘সাইলেন্ট ভোটার’রা বড় ভূমিকা নিয়েছিল। 

শুধুমাত্র সরকারি কর্মচারী নয়, রাজ্যের মৎস্যজীবীদের জন্য বড় ঘোষণা করেন শাহ। তিনি জানান, বিজেপি রাজ্যে সরকার গড়লে ‘কৃষক সম্মান নিধি’র মতো ‘মৎস্য সম্মান নিধি’ কার্যকর করা হবে। এদিনের সভামঞ্চ থেকে তোলাবাজি, সিন্ডিকেটরাজ-সহ একাধিক ইস্যুতে রাজ্য সরকারকে তুলোধোনা করলেন অমিত শাহ।

[আরও পড়ুন : দাম্পত্য অশান্তির জেরে স্ত্রীকে লক্ষ্য করে গুলি, প্রাণ গেল চার বছরের সন্তানের!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement