Advertisement
Advertisement
Howrah

কালো ব্যাগে নোটের পাহাড়! হাওড়া স্টেশনের কাছে হলুদ ট্যাক্সি থেকে বাজেয়াপ্ত লক্ষ লক্ষ টাকা

ধৃত দুজনেই ভিনরাজ্যের বাসিন্দা।

Huge money found from taxi near Howrah station

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:April 10, 2024 5:45 pm
  • Updated:April 10, 2024 5:45 pm

অরিজিৎ গুপ্ত, হাওড়া: লোকসভা নির্বাচনের আগে ফের উদ্ধার নগদ টাকা। কালো ব্যাগ ভর্তি নগদ ৫৮ লক্ষ ৭১ হাজার টাকা সমেত দুই ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিশ। হাওড়ার গোলাবাড়ি থেকে গ্রেপ্তার করা হল তাদের। বুধবার দুপুরে গোলাবাড়ি থানার পুলিশ নাকা চেকিংয়ের বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, যখন একটি হলুদ ট্যাক্সিতে নাকা চেকিং করা হচ্ছিল তখন ২টি কালো ব্যাগ থেকে এই বিপুল পরিমাণ নগদ টাকা বেরিয়ে আসে। ট্যাক্সিতে ছিলেন ভূপেন্দ্র সিং (৩৪) ও প্রশান্ত সোনি (৩৯) নামে দুই ব্যক্তি। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ চালিয়ে পুলিশ জানতে পারে, দুজনেই এদিন ওই ব্যাগ ভর্তি টাকা নিয়ে যাচ্ছিল। তারা মধ্যপ্রদেশের বাসিন্দা।

নগদ টাকা সমেত দুজনকে আটক করার পর গোলাবাড়ি থানার পুলিশ থানায় নিয়ে যায়। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, কলকাতার বড়বাজারে গয়না কেনার জন্য প্রদীপ মিশ্র নামে এক ব্যক্তি ধৃতদের এই টাকা দেয়। ধৃতরা পুলিশকে আরও জানায়, শেঠজি নামে এক ব্যক্তির সোনার ব্যবসার জন্য এই টাকার লেনদেন হচ্ছিল। ধৃতরা ২ জন শুধু নগদ অর্থের বাহক। জব্বলপুর থেকে ভূপেন্দ্র ও প্রশান্তকে ট্রেনে তুলে দেওয়া হয়। তাঁরা মাণিকপুরে এসে নামেন। তার পর সেখান থেকে চম্বল এক্সপ্রেসে চেপে তাঁরা বর্ধমান পর্যন্ত আসেন।

Advertisement

[আরও পড়ুন: ক্রমেই চওড়া হচ্ছে হেপাটাইটিসের থাবা! দৈনিক মৃত্যু সাড়ে ৩ হাজার, সতর্ক করল WHO]

সেখান থেকে লোকাল ট্রেনে ধৃতরা আসে কোন্নগরে। কোন্নগর থেকে হলুদ ট্যাক্সি করে কলকাতার দিকে যাচ্ছিল। পথেই হাওড়া স্টেশনের আগে গোলাবাড়িতে পুলিশের নাকা চেকিংয়ে ধরা পড়ে যায় ২ জন। পুলিশের পাশাপাশি আয়কর দপ্তরের আধিকারিকরাও ধৃতদের জিজ্ঞাসাবাদ করে। ৫৮ লক্ষ ৭১ হাজার টাকা  বাজেয়াপ্ত করা হয়। প্রসঙ্গত, সাম্প্রতিককালে বেশ কয়েকবার হাওড়া স্টেশন থেকে লক্ষ লক্ষ নগদ টাকা উদ্ধার হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে ফের অসুস্থ সন্দেশখালির রেখা, রয়েছেন অক্সিজেন সাপোর্টে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ