BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

সেমিফাইনালের উত্তাপ, ভারতীয় দলের জন্য মহাযজ্ঞ বনগাঁয়

Published by: Subhajit Mandal |    Posted: July 8, 2019 8:19 pm|    Updated: July 8, 2019 8:19 pm

An Images

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ: ভারতে ক্রিকেট শুধু খেলা নয়, ক্রিকেট একটা ধর্ম। যা সংকীর্ণ জাতপাতের উর্ধ্বে। ধনী-গরিব নির্বিশেষে ক্রিকেট আবেগে গা ভাসানোটা ভারতীয়দের পুরনো অভ্যেস। আর মরশুম যখন বিশ্বকাপ ক্রিকেটের, তখন তো কথাই নেই। আসমুদ্রহিমাচল এখন আক্রান্ত ক্রিকেট জ্বরে। মেগা সিটির বিলাসবহুল আবাসন হোক কিংবা অজপাড়াগাঁয়ের এঁদোগলি, সবাই মজে ক্রিকেট উৎসবে। বাদ যায়নি বনগাঁর চাঁপাবেড়িয়া গ্রামের বেলতলা এলাকার বাসিন্দারাও।

[আরও পড়ুন: বিশ্বকাপের সেমিফাইনালে কেমন খেলে ভারত? কী বলছে ইতিহাস?]

বিশ্বকাপে এখনও পর্যন্ত দুর্দান্ত ভারতের পারফরম্যান্স। গ্রুপ পর্বের ৯ ম্যাচের মধ্যে সাতটিই জিতেছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচ হারলেও অপর ম্যাচটি বাতিল হয়েছে বৃষ্টির জন্য। সেমিতে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ডের বিরুদ্ধে এখনও খেলতে হয়নি ভারতকে। কারণ, গ্রুপ পর্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধের ম্যাচটিই বাতিল হয়ে যায় বৃষ্টির জন্য। শেষ চারেই প্রথমবার কিউয়িদের মুখোমুখি হবেন বিরাটরা। যদিও, প্রাক বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে কিউয়িরা ভারতকে হারিয়েছিল। তাই, বনগাঁবাসী কোনও ঝুঁকি নিতে চাইছেন না। টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য, তাঁরা রীতিমতো যাগযজ্ঞ আরম্ভ করে দিয়েছেন।

[আরও পড়ুন: কাটমানি বিক্ষোভের চাপ, লক্ষাধিক টাকা ফেরত বর্ধমানের তৃণমূল নেতাদের]

বনগাঁর চাঁপাবেড়িয়া গ্রামের বেলতলা এলাকাটি সেজে উঠেছে অন্যরকমভাবে। সেমিফাইনাল উপলক্ষে কয়েক দিন আগে থেকেই এলাকাজুড়ে সাজ সাজ রব পড়ে যায়। রাস্তার দু’ধারে লাগানো হয় ফ্লেক্স, ব্যানার। টাঙানো হয়েছে টিম ইন্ডিয়ার তারকাদের ছবি। সোমবার বিকেলে আরও উৎসাহ দেখা গেল ক্রিকেটপ্রেমীদের মধ্যে। ব্যাট, বল, উইকেট নিয়ে যজ্ঞ করে ভারতীয় দলের জন্য প্রার্থনা করা হল। একদিকে ঢাক বাজছে। অন্যদিকে, উলুধ্বনি দিচ্ছেন পাড়ার মহিলারা। ব্যাট উইকেট হাতে যজ্ঞের আগুন ঘিরে বসে আছেন ক্রিকেটপ্রেমীরা। ঠাকুরমশাই মন্ত্র পাঠ করে চলেছেন। স্থানীয়রা বলছেন, “এবার আমরা চ্যাম্পিয়ন হব, এটা জানা কথা৷তবুও কোনও ঝুঁকি নিতে চাইছি না। পূজা প্রার্থনা করা হল ভারতীয় দলের মঙ্গল কামনায়।” শুধু বনগাঁ নয়, গোটা ভারতই এই মুহূর্তে প্রার্থনা করছে বিরাটদের জন্য। ক্রিকেটপ্রেমীদের আশা, ১৪ জুলাই বিশ্বকাপের ট্রফিটি দেখা যাবে বিরাট কোহলির হাতেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement