BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনার জেরে বাতিল দূরপাল্লার ট্রেন! ভিড় এড়াতে অতিরিক্ত লোকাল চালানোর ভাবনা

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 18, 2020 3:42 pm|    Updated: March 18, 2020 9:16 pm

An Images

সুব্রত বিশ্বাস, হাওড়া: করোনার আতঙ্কে বাতিল একের পর এক ট্রেন। ধু ধু করছে অফিস টাইমে ব্যস্ত থাকা প্ল্যাটফর্মগুলি। ফাঁকা পড়ে থাকছে ট্রেনের সিট। বাতিল হচ্ছে সংরক্ষিত স্টেশনের ট্রেনের টিকিটগুলি। ইতিমধ্যেই ভারতীয় রেল ৭৬টি এক্সপ্রেস ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবারই কলকাতায় মিলেছে করোনা আক্রান্তে হদিশ।

আগামী সপ্তাহে ট্রেনের সংরক্ষিত আসনের টিকিট কাটা থাকলে সেই বিষয়ে সচেতন থাকুন। বাতিল হতে পারে ট্রেনটিই। করোনার জেরে ট্রেনে কমছে যাত্রী সংখ্যা। বহু মানুষ বাতিল করছেন ট্রেনের টিকিট। ইতিমধ্যেই বহু ট্রেনের ৮০ শতাংশ পর্যন্ত টিকিট বাতিল হয়েছে। তাই ভারতীয় রেল ৭৬টি এক্সপ্রেস ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পর্যন্ত মধ্য রেল ২৩টি ট্রেন বাতিল করেছে। দক্ষিণ মধ্য রেল ২৯টি, পশ্চিম রেল ১০টি এবং দক্ষিণ-পূর্ব রেল ৯টি ট্রেন বাতিল করেছে। দক্ষিণ-পূর্ব রেল মঙ্গলবার জানায়, ২৪ মার্চ থেকে ১লা এপ্রিল পর্যন্ত হাওড়া-মুম্বইয়ের মধ্যে দুরন্ত এক্সপ্রেস চালানো হবে না। ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বাতিল টাটানগর রাঁচি-টাটানগর এক্সপ্রেস, হাওড়া-দিঘা-হাওড়া সুপার এসি এক্সপ্রেস। ২০ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত সাঁতরাগাছি এমজি আর চেন্নাই সুপার সেন্ট্রাল স্পেশাল, সাঁতরাগাছি-পুরী স্পেশাল বন্ধ রাখা হবে। বন্ধ থাকছে রাউরকেল্লা-রবিউল ইন্টারসিটি এক্সপ্রেস।

[আরও পড়ুন:করোনা ঠেকাতে গোমূত্র পান! অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি এক ব্যক্তি]

শুধু ট্রেন বাতিল করাই নয়, করোনাভাইরাস সংক্রমণের সম্ভাবনা রুখতে আরও অনেক পদক্ষেপ করেছে রেল। ইতিমধ্যেই বাতানুকুল বগিতে যাত্রীদের কম্বল দেওয়া বন্ধ করা হয়েছে। তুলে নেওয়া হয়েছে পর্দা। এছাড়াও রেলের খাবারের মান বজায় রাখতে ক্যাটারিং কর্মীদের একগুচ্ছ নির্দেশ দেওয়া হয়েছে। বড় রেল স্টেশনে অপ্রয়োজনীয় ভিড় কমাতে উদ্যোগী হয়েছে পশ্চিম রেল। ইতিমধ্যেই ২৫০টি স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করা হয়েছে

[আরও পড়ুন:করোনা নিয়ে গুজব ছড়ালেই কড়া শাস্তি! হুঁশিয়ারি সিপি অনুজ শর্মার]

তবে অফিস টাইমে করোনা রুখতে ও ভিড় এড়াতে বেশ কয়েকটি অতিরিক্ত ট্রেন চালু করা হবে। আগামিকাল বৃহস্পতিবার ১৯ মার্চ থেকে এই স্পেশাল ট্রেন চালু করা হবে। সকালে দুজোড়া ও সন্ধ্যায় দুজোড়া এই ট্রেন চলবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement