২০ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

রাজধানী এক্সপ্রেসেও করোনা আতঙ্ক, মাঝপথে ট্রেন থামিয়ে স্বাস্থ্য পরীক্ষা রাশিয়ান দম্পতির!

Published by: Tiyasha Sarkar |    Posted: March 16, 2020 12:10 pm|    Updated: March 16, 2020 12:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্ক রাজধানী এক্সপ্রেসেও। রাশিয়ান দম্পতি অন্য যাত্রীদের নজরে পড়তেই শুরু ছড়িয়ে পড়ে গুজব। তাঁরা করোনা আক্রান্ত এই সন্দেহে আতঙ্কিত হয়ে পড়েন অনেকেই। বাধ্য হয়ে পাটনা স্টেশনে স্বাস্থ্য পরীক্ষা করা হয় দম্পতির। চিকিৎসক তাঁদের সুস্থ বলে ঘোষণা করার পর দিল্লির উদ্দেশ্যে রওনা দেয় ট্রেন।

করোনা ভাইরাসের কামড় থেকে বাঁচতে সকলেই অতিরিক্ত সচেতনতা অবলম্বন করছেন। বিদেশিদের দেখতেই যেন আতঙ্ক কয়েকগুন বেড়ে যাচ্ছে এদেশের বাসিন্দাদের। রবিবার সেই আতঙ্কের ফলই ভুগতে হল রাশিয়ান দম্পতিকে। জানা গিয়েছে, ২৭ ফেব্রুয়ারি ভারতে আসেন ওই রাশিয়ান যুগল। সোমবার দিল্লি থেকে বিমানে দেশে ফেরার কথা তাঁদের। তাই দিল্লি পৌঁছতে রবিবার হাওড়া থেকে রাজধানী এক্সপ্রেসে ওঠেন তাঁরা। প্রথম দিকে সবকিছু ঠিক থাকলেও কিছুক্ষণের মধ্যে গোটা ট্রেনে গুজব ছড়িয়ে পড়ে যে, করোনা আক্রান্ত ওই দম্পতি। এরপর খবর যায় রেল আধিকারিকদের কাছে। বাধ্য হয়ে পাটনা স্টেশনে ট্রেন থেকে নামানো হয় তাঁদের। সেখানে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করেন চিকিৎসকরা। এরপর চিকিৎসকরা সবুজ সংকেত দিতে ফের ট্রেনে ওঠার অনুমতি পান ওই রাশিয়ান যুগল।

[আরও পড়ুন: ‘মৃত্যুভয় কাটিয়ে ফিরলাম’, সুস্থ হয়ে অভিজ্ঞতা শোনালেন দিল্লির প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি]

এপ্রসঙ্গে পূর্ব মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রাজেশ সিং বলেন, বর্তমানে যা পরিস্থিতি তাতে এছাড়া কোনও উপায় ছিল না। প্রসঙ্গত, গোটা বিশ্বে অব্যাহত করোনা আতঙ্ক। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বের ১২৩টি দেশ এই মুহূর্তে করোনা কবলিত। গোটা বিশ্বে দেড় লক্ষেরও বেশি আক্রান্তের মধ্যে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন সাড়ে ৬ হাজারেরও বেশি মানুষ। ভাইরাসের আঁতুরঘর বলে পরিচিত চিনের ইউহানে পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও, এখন মাথাব্যথা ইটালি-সহ গোটা ইউরোপ নিয়ে। নোভেল করোনা ভাইরাসে স্পেনে একদিনে মৃতের সংখ্যা ১০০। COVID-19-কে ‘বিশ্বব্যাপী মহামারি’ ঘোষণার পর ভারতেও আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে। এখনও পর্যন্ত ১১৩ জনের শরীরে মিলেছে এই মারণ ভাইরাসের জীবাণু।

[আরও পড়ুন: চিন ও ইউরোপের মতো ভারতে প্রভাব বিস্তার করতে পারবে না করোনা, আশার বাণী গবেষকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement