BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

মাছের বদলে জালে উঠল কুমিরছানা! চক্ষু চড়কগাছ পাথরপ্রতিমার মৎস্যজীবীর

Published by: Tiyasha Sarkar |    Posted: October 6, 2020 1:45 pm|    Updated: October 6, 2020 2:59 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: মাছ ধরতে জাল ফেলেছিলেন মৎস্যজীবী। জাল টানতেই দেখা গেল মাছের বদলে তাতে ধরা পড়েছে কুমির! তা দেখে হতবাক পাথরপ্রতিমার ওই মৎস্যজীবী। খবর পেয়েই প্রাণীটিকে দেখতে ভিড় করেন স্থানীয়রা।

অন্যান্যদিনের মতোই মঙ্গলবার সকালে দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) পাথরপ্রতিমা ব্লকের দিগম্বরপুর গ্রাম পঞ্চায়েতের যশোদা মোড় সংলগ্ন মৃদঙ্গভাঙা নদীতে মাছ ধরতে যান শেখ রাহাজউদ্দীন নামে এক মৎস্যজীবী। জাল তোলার সময় হঠাৎ তাঁর নজরে পড়ে একটি কুমির ছানা! বিস্ময়ের ঘোর কাটতেই চিৎকার শুরু করেন তিনি। কাছাকাছি থাকা সঙ্গী মৎস্যজীবীরা গিয়ে কুমির ছানাটিকে জাল-সহ পাড়ে তুলে আনেন। মূহূর্তে এই খবর ছড়িয়ে পড়ে এলাকায়। কুমির ছানা দেখতে নদীর পাড়ে ভিড় করেন বহু মানুষ। প্রাণীটিকে ক্যামেরাবন্দিও করেন উৎসুক জনতা। এরপরই খবর দেওয়া হয় ঢোলাহাট থানায়। পুলিশের তরফে বিষয়টি জানানো হয় রামগঙ্গা রেঞ্জার অফিসে।

[আরও পড়ুন: মণীশ শুক্লা হত্যাকাণ্ডে সিআইডি’র হাতে গ্রেপ্তার ২, জোরাল ব্যক্তিগত শত্রুতায় খুনের তত্ত্ব]

এরপরই বনকর্মীরা কুমিরছানাটিকে উদ্ধার করে নিয়ে যায়। বনদপ্তরের আধিকারিকেরা জানিয়েছেন, “কুমিরটির বয়স খুবই কম, সেই কারণে এই মুহূর্তে সেটিকে নদীতে ছাড়া হবে না। ভগবতপুর কুমির প্রকল্পে রেখে তাকে বড় করা হবে।” প্রসঙ্গত, কিছুদিন আগে পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) খেজুরির এক মৎস্যজীবীর জালে ধরা পড়ে বিরল প্রজাতির এক কুমির (Crocodile)। খবর ছড়িয়ে পড়তেই প্রাণীটিকে দেখতে ভিড় জমান সেখানকার বাসিন্দারা। পরে বনদপ্তরের আধিকারিকরা বিলুপ্তপ্রায় কুমিরটিকে উদ্ধার করে নিয়ে যায়।

[আরও পড়ুন: উত্তরবঙ্গের পর নজরে জঙ্গলমহল, প্রশাসনিক বৈঠক করতে আজ থেকে ২ দিনের সফরে মুখ্যমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement