BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ধর্মনিরপেক্ষ ভাবমূর্তি প্রমাণের চেষ্টা ISF-এর! ভাইজানের দলে একাধিক হিন্দু প্রার্থী

Published by: Paramita Paul |    Posted: March 14, 2021 9:42 pm|    Updated: March 14, 2021 9:42 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: বাংলার ভোটের উত্তাপ বাড়ছে। তৃণমূল তাদের প্রার্থী তালিকা প্রকাশ করে ফেলেছে। দফায়-দফায় প্রার্থীদের নাম সামনে আনছে বিজেপি। কমবেশি ১৯২ আসনের প্রার্থীদের নাম জানিয়ে দিয়েছে বামেরাও। কংগ্রেস ও ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রার্থী তালিকার অপেক্ষা ছিল। রবিবার অবশেষে ২০ আসনের প্রার্থীর নাম জানাল আব্বাস সিদ্দিকির দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF)।  আর সেই তালিকায় ভাইজানের দল নিজেদের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তি প্রমাণের আপ্রাণ চেষ্টা করেছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল ।

মোর্চার আরেক শরিক ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট আপাতত কুড়িটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানিয়েছিল। রবিবার সেই ২০টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করল তারা। উলুবেরিয়া পূর্বে প্রার্থী হচ্ছেন আব্বাস উদ্দিন খান। তিনি উলুবেরিয়া পুরসভার প্রাক্তন উপ পুরপ্রধান। জাঙ্গিপাড়া আসনে প্রার্থী হচ্ছেন দলের সভাপতি সিমল সোরেণ। ভাঙড় ভাইজানের জন্য ছেড়ে রাখা হলেও এখনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। সম্ভবত পীরজাদা আব্বাসউদ্দিন সিদ্দিকির (Abbas Siddiqui) ভাই দলের চেয়ারম্যান নওশাদ সিদ্দিকি সেখানে প্রার্থী হতে পারেন বলে সূত্রের খবর।

[আরও পড়ুন : অবশেষে ‘শাহি’ সৌজন্য! বঙ্গসফরে এসে মমতার দ্রুত আরোগ্য কামনা অমিত শাহের]

উল্লেখ্যযোগ্যভাবে এই তালিকায় একাধিক উচ্চবর্ণের হিন্দু ও পিছিয়ে পড়া সম্প্রদায়ের প্রার্থীরা স্থান পেয়েছেন। তালিকায় রয়েছেন বিক্রম চট্টোপাধ্যায় ও তাপস চক্রবর্তীর নাম। তাঁরা যথাক্রমে মহিষাদল ও অশোকনগর আসনের প্রার্থী হচ্ছেন। এদিকে মিলন মাণ্ডি (রাইপুর), সিমল সোরেন (হরিপাল)-রাও স্থান পেয়েছে এই প্রার্থী তালিকায়। কলকাতার এন্টালি কেন্দ্রেও প্রার্থী দিয়েছে আইএসএফ। এই আসনে লড়াই করছেন অধ্যাপক ড. মহঃ ইকবাল আলম।তবে উত্তরবঙ্গ, মগরাহাট, দেগঙ্গার মতো একাধিক আসনে এখনও প্রার্থীর ঘোষণা করেনি ভাইজানের দল। পরবর্তী সময় ওই আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (Indian Secular Front) নিয়ে আজব বিড়ম্বনায় জোট নেতৃত্ব। নিজেদের কোটায় থাকা ৩০ আসনের মধ্যে ৪টি আসনে প্রার্থীই খুঁজে পেল না আব্বাস সিদ্দিকির দল। যার জেরে শেষ মুহূর্তে ওই চারটি আসনে না লড়ার সিদ্ধান্ত নিয়েছে আইএসএফ (ISF)। দলের সভাপতি শিমুল সোরেন প্রার্থীর অভাবের কথা স্বীকারও করে নিয়েছিলেন।

[আরও পড়ুন : এই সাত আসনে হেভিওয়েটদের লড়াই, বিজেপি, তৃণমূল নাকি বাম, পাল্লা ভারী কার?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement