৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবৈধ দখলদারি রুখতে গিয়ে জমি মাফিয়াদের হাতে প্রহৃত তৃণমূল নেত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 6, 2017 7:14 am|    Updated: September 20, 2019 7:13 pm

Jalpaiguri: Land mafia goons allegedly beaten senior TMC leader

ব্রতীন দাস: গরীবের জমি দখল রুখতে গিয়েছিলেন। ‘শাস্তি’ হাতেনাতে মিলল। জমি মাফিয়াদের হাতে প্রহৃত হলেন প্রবীণ তৃণমূল কংগ্রেস নেত্রী শিখা চট্টোপাধ্যায়। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়িতে।

[নিম্নচাপের ভ্রুকুটিতে বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, পূর্বাভাস আবহাওয়া দপ্তরের]

জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ ব্লকের পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষা শিখা চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, শিলিগুড়ি ইস্টার্ন বাইপাসের জলেশ্বরী এলাকায় এক দরিদ্র পরিবার থাকে। বেশ কিছুদিন ধরেই তাঁদের বাড়ি-জমি থেকে উচ্ছেদ করার চেষ্টা করছে স্থানীয় কিছু জমির ‘দালাল’। মধ্যবয়স্ক লোকটি রিক্সা চালান। আর তাঁর স্ত্রী লোকের বাড়িতে বাসন মাজেন। দরিদ্র পরিবারটির দুর্বলতার সুযোগ নিয়ে স্থানীয় জমি মাফিয়ার দল মঙ্গলবার ওই ব্যক্তি ও তাঁর স্ত্রীকে বাড়ি থেকে বের করে দেয়। উপায়ন্তর না দেখে পঞ্চায়েত সমিতির কর্মধ্যক্ষার সঙ্গে দেখা করে সাহায্য চায় পরিবারটি।

[রসগোল্লার পর এবার স্বীকৃতি চাই ফুলবাড়ির লালমোহন, বেলাকোবার চমচমের]

দরিদ্র পরিবারকে সাহায্যের আশ্বাস দেন তৃণমূল নেত্রী। স্থানীয় থানার বড়বাবুকে ফোন করে বিষয়টি জানান তিনি। পরিবারটিকে বাড়িতে ঢুকিয়ে দেওয়ার অনুরোধ করেন। অভিযোগ, এ কাজ তাঁর পক্ষে সে সময় সম্ভব নয় বলে জানিয়ে দেন বড়বাবু। এরপর শিখাদেবী নিজে দায়িত্ব নেন পরিবারটিকে তাঁদের অধিকার ফিরিয়ে দিতে। মঙ্গলবার রাতেই তিনি ২-৩ জন সহযোগীকে নিয়ে জলেশ্বরী এলাকায় যান। সেখানে গিয়ে দেখেন দুষ্কৃতীরা রীতিমতো মদ-মাংসের আসর বসিয়েছে। তিনি তাঁদের অনুরোধ করেন, পরিবারটিকে তাঁদের অধিকার ফিরিয়ে দিতে। কিন্তু তা দেওয়ার বদলে তারা বাঁশ নিয়ে তাঁদের উপরই চড়াও হয়। অশ্রাব্য গালিগালাজ দেয়। ব্যাপক মারধর করে বলেও অভিযোগ। আহত শিখাদেবীকে শিলিগুড়ির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকেই তিনি গৌতম, মানিক, সুবোধ, রঞ্জিৎ, লিটন নামে কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ জানান। পুলিশের বিরুদ্ধেও মদত দেওয়ার অভিযোগ তোলা হয়েছে। আশিঘড় পুলিশ ফাড়িতে অভিযোগ দায়ের করা হয়েছে।

দেখুন ভিডিও-

[কুষ্ঠ রোগী বলে মিলছে না আধার, পেনশন না পেয়ে বিপাকে বৃদ্ধা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে