৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘চাপের মুখে’ ভোটের আগেই ইস্তফা জলপাইগুড়ি পুলিশের ডিএসপির

Published by: Monishankar Choudhury |    Posted: March 13, 2021 11:40 am|    Updated: March 13, 2021 11:47 am

An Images

শান্তনু কর, জলপাইগুড়ি: ভোটের মুখে জল্পনা বাড়িয়ে ইস্তফা দিলেন জলপাইগুড়ি (Jalpaiguri) পুলিশের ডিএসপি সদর সমীর পাল। রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন-সহ একাধিক দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি। তাঁর আচমকা ইস্তফায় পুলিশমহলে চাঞ্চল্য ছড়িয়েছে।

[আরও পড়ুন: ভোটের মুখে বিপুল আগ্নেয়াস্ত্র-সহ মুর্শিদাবাদে গ্রেপ্তার বিহারের ১, স্পষ্ট ‘মুঙ্গেরি’ যোগ]

সূত্রের খবর, ভোটের মুখে মানসিক এবং শারীরিক চাপ নিতে না পারার জন্যই এই পদক্ষেপ বলে ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন সমীর বাবু। তবে এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন পুলিশকর্তারা। এখনও পর্যন্ত তাঁর ইস্তফাপত্র গ্রহণ করা হয়নি। সমীর বাবুকে ডেকে পাঠিয়েছে পুলিশ সুপার বলে জানা গিয়েছে। অন্দরের খবর, ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে পুলিশ সুপারের সঙ্গে মতপার্থক্য রয়েছে সমীরবাবুর। তবে বিষয়টি নিয়ে আপাতত কেউই মুখ খুলছেন না। ‘ক্ষুব্ধ’ পুলিশ অধিকারিকে ডেকে অপোসে মতানৈক্য মিটিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে খবর।

উল্লেখ্য, বাংলায় নির্বাচনী বিধি জারি হওয়ার পর থেকেই পুলিশ মহলে একাধিক রদবদল করেছে নির্বাচন কমিশন। সম্প্রতি রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে পদ থেকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। ভোটের (West Bengal assembly polls) কোনও দায়িত্বে তিনি থাকতে পারবেন না বলেও সাফ জানিয়ে দেওয়া হয়। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয় আইপিএস পি নীরজনয়নকে। সব মিলিয়ে পুলিশমহলের অন্দরেও যে একাধিক সমীকরণ কাজ করছে তা স্পষ্ট। একদিকে ‘শাসক ঘনিষ্ঠ’ পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে পদক্ষেপ করছে কমিশন। অন্যদিকে, রাজনৈতিক শিবির থেকেও আসছে চাপ। ফলে হাই-ভোল্টেজ নির্বাচন নিয়ে রীতিমতো উদ্বেগ রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারীরা। 

[আরও পড়ুন: কয়লা কাণ্ডে প্রথম গ্রেপ্তারি, সিআইডির জালে লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement