BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে সন্ত্রাসবাদী কার্যকলাপের ছক? মালদহ থেকে গ্রেপ্তার বাংলাদেশি অনুপ্রবেশকারী

Published by: Tiyasha Sarkar |    Posted: May 30, 2021 2:00 pm|    Updated: May 30, 2021 7:33 pm

JMB militant Rubel Hossein arrested from Malda| Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মালদহ (Maldah) থেকে গ্রেপ্তার বাংলাদেশি অনুপ্রবেশকারী।  ধৃতের নাম রুবেল হোসেন। জানা গিয়েছে, বাংলাদেশের (Bangladesh) নাগরিক ওই যুবক, প্রায় আটদিন ধরে মালদহে লুকিয়ে ছিল। তবে শেষ রক্ষা হল না। সন্ত্রাসের ছক কষেই রাজ্যে এসেছিল ধৃত? খতিয়ে দেখছে পুলিশ। 

শনিবার রাতে পুরাতন মালদহের সাহাপুর এলাকায় তল্লাশি চালায় পুলিশ। সেখানকার একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় রুবেল হোসেনকে। জানা গিয়েছে, বাংলাদেশের নওগাঁর বাসিন্দা ওই যুবক। সম্প্রতি বাংলাদেশ থেকে ভারতে আসে রুবেল ও তার সঙ্গীরা। সাহাপুরের এক গোপন ডেরায় আত্মগোপন করেছিলেন তারা। গোপন সূত্রের মাধ্যমে তা জানতে পারে মালদহ থানার পুলিশ। এরপরই শনিবার রাতে সাহাপুরের একটি বাড়িতে তল্লাশি চালায় আধিকারিকরা। সেখান থেকেই গ্রেপ্তার করা হয় রুবেলকে। যদিও তার সঙ্গীরা পরিস্থিতি বুঝে চম্পট দেওয়ায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। 

[আরও পড়ুন: করোনা কালে নয়া আতঙ্ক, আলিপুরদুয়ারে জারি আফ্রিকান সোয়াইন ফিভারের সতর্কতা]

অন্যদিকে রবিবারই বিশেষ আদালতে তোলা হয়েছে ধৃত রুবেল। অভিযুক্তের সম্পর্কে যাবতীয় তথ্য জানতে বাংলাদেশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলে খবর। যদিও পুলিশ জানিয়েছে, ওই যুবক কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন কি না, তা জানা যায়নি। মূলত অনুপ্রবেশের আইনে গ্রেপ্তার করা হয়েছে তাঁকে।  উল্লেখ্য, গতবছরের শেষে ও এবছরের শুরুতে বীরভূম  ও মুর্শিদাবাদ থেকে একাধিক জেএমবি (Jamaat-ul-Mujahideen Bangladesh) জঙ্গিকে গ্রেপ্তার করেছে এসটিএফ। তাদের কাছ থেকে একাধিক ল্যাপটপ, ম্যাগাজিন, মোবাইল বাজেয়াপ্ত করে পুলিশ। সেগুলোর ভিত্তিতে জঙ্গি ক্রিয়াকলাপে জড়িত বাকিদের খোঁজ চালাচ্ছে পুলিশ। ধৃত রুবেলের থেকেও একাধিক তথ্যমিলবে বলে আশাবাদী তদন্তকারীরা। 

[আরও পড়ুন: যশের দাপটে মধ্যবিত্তের হেঁশেলে আগুন, চড়চড়িয়ে দাম বাড়ছে সবজি-মাছ-মাংসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement