১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিজেপি ছাড়ছেন জয় বন্দ্যোপাধ্যায়, মোদিকে চিঠি লিখে জানালেন ‘অভিমানী’ নেতা

Published by: Sucheta Sengupta |    Posted: November 6, 2021 2:32 pm|    Updated: November 6, 2021 2:56 pm

Joy Banerjee quits BJP, writes letter to PM Modi slamming the party | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বেসুরে বাজছিলেন অনেকদিনই। এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে বিজেপি (BJP) ছাড়ার সিদ্ধান্তের কথা জানালেন বিজেপির  জাতীয় কর্মসমিতির সদস্য তথা বঙ্গ বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্য়ায় (Joy Banerjee)।  ২ বছর ধরে দলের গুরুত্বপূর্ণ পদে থেকেও সেভাবে কাজের সুযোগ পাননি। এই মর্মে মোদিকে লেখা চিঠিতে আগাগোড়া নিজের ‘অভিমান’ প্রকাশ করেছেন জয়। জানিয়েছেন, খুব শিগগিরই বিজেপি ছাড়বেন। তার আগে এই সিদ্ধান্তের কথা তিনি জানালেন মোদিকে।  

শনিবার নরেন্দ্র মোদিকে (Narendra Modi) দীপাবলির শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত একটি চিঠি লিখেছেন জয় বন্দ্যোপাধ্যায়।  প্রতি ছত্রে ছত্রে অভিমানের কথা। কীভাবে ২০১৭ সাল থেকে তিনি বিজেপির সঙ্গে যুক্ত থেকে, জাতীয় কর্মসমিতির সদস্য হওয়ার পরও সেভাবে দায়িত্বের সঙ্গে কাজ করতে পারেননি, অসুস্থ হওয়ার পর দলের তরফে কোনও সাহায্য পাননি – এসব অভিযোগই তিনি লিখেছেন চিঠিতে। 

[আরও পড়ুন: বর্বর উল্লাসের শিকার নিরীহ পশু! খড়গপুরে বাজির তাণ্ডবে পা ও লেজ হারাল পথকুকুর]

প্রসঙ্গত, অভিনেতা  জয় বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বিজেপির সম্পর্ক বহুদিনের। ২০১৪ সালেরও আগে বিজেপির সদস্য তিনি। ২০১৭ সালে তাঁকে জাতীয় কর্মসমিতির (National Executive Committee) সদস্য করা হয়। পরবর্তী সময়ে, চলতি বছর বিধানসভা নির্বাচনের আগে রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) বিজেপিতে যোগদানের পর তাঁকে সরিয়ে জাতীয় কর্মসমিতিতে আনা হয় রাজীবকে। এই অভিমানের কথা তিনি চিঠিতে উল্লেখ করেছেন। লিখেছেন, রাজীব দলের মুখে কার্যত ‘থাপ্পড়’ মেরে দল থেকে বেরিয়ে গিয়েছেন। অথচ তিনি বিজেপিকে বাংলায় প্রতিষ্ঠিত করতে কতশত কাজ করেছেন, তাও উল্লেখ করেছেন চিঠিতে।

[আরও পড়ুন: ভাইফোঁটাতেই রাজ্যজুড়ে শীতের আমেজ, আরও নামল পারদ]

একাধিকবার গেরুয়া শিবিরের হয়ে ভোটে লড়েছেন জয় বন্দ্যোপাধ্য়ায়। কিন্তু প্রতিবার পরাজয়ই হয়েছে তাঁর সঙ্গী। অসুস্থ হওয়ার পর দলের তরফে কোনও সাহায্য পাননি। মোদিকে লেখা চিঠিতে তিনি লিখেছেন – নিজের জটিল অসুখের চিকিৎসা করাতে করাতে কপর্দকশূন্য হয়ে গিয়েছেন। বারবার দলের কাছে চিকিৎসার জন্য সাহায্য় চেয়েও পাননি। এমনকী নরেন্দ্র মোদির সঙ্গে একাধিকবার সাক্ষাৎ করার সময় চেয়েছিলেন। মোদি একবারও সাক্ষাৎ করেননি বলে অভিমান প্রকাশ করেছেন।  তবে শনিবারই প্রথম নয়।  বেশ কয়েকদিন ধরেই বেসুরো হয়েছিলেন জয় বন্দ্যোপাধ্যায়। একাধিকবার দলের নানা সিদ্ধান্তের সমালোচনা করেছেন। তবে এবার দলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত ঘোষণা করলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে