BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের নতুন চেয়ারম্যান ‘অধিকারী বিরোধী’ জ্যোতির্ময় কর

Published by: Sayani Sen |    Posted: May 22, 2021 10:02 am|    Updated: May 22, 2021 10:05 am

Jyotirmoy Kar appointed as chairman of Digha Sankarpur Development Authority ।Sangbad Pratidin

রঞ্জন মহাপাত্র, কাঁথি: অধিকারী পরিবারের সঙ্গে তৃণমূলের সংঘাত অব্যাহত। আর সেই সংঘাতের আবহেই এবার দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের নতুন চেয়ারম্যান হলেন জ্যোতির্ময় কর (Jyotirmoy Kar)। শুক্রবার পুর ও নগরোয়ন্নন দপ্তরের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। উল্লেখ্য, জোতির্ময় কর বরাবরই অধিকারী পরিবারের বিরোধী বলেই পরিচিত। সে কারণে তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে বলেই মনে করা হচ্ছে। দল যা দায়িত্ব দিয়েছে তাই পালন করবেন বলেই জানিয়েছেন জ্যোতির্ময় কর।

বিধানসভা নির্বাচনের ঠিক আগে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানাতে শুরু করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। দাপুটে নেতা দলবদল করতে চলেছেন বলেই তৈরি হয়েছিল জল্পনা। গত বছরের ১৯ ডিসেম্বর সেই জল্পনার অবসান হয়। ওইদিনই দলবদল করেন শুভেন্দু। এরপরই তৃণমূলের সঙ্গে সংঘাত তৈরি হয় তাঁর। সেই সময় দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান ছিলেন শুভেন্দুর সাংসদ বাবা শিশির অধিকারী। তবে ছেলের দলবদলের পর শিশির অধিকারীকে চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়। সেই সময় রামনগরের বিধায়ক অখিল গিরিকে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান করা হয়। বর্তমানে তিনি রাজ্যের মৎস্যমন্ত্রী।

[আরও পড়ুন: কড়া বিধিনিষেধের মধ্যে এবার স্টাফ স্পেশ্যাল ট্রেনে চড়লেই গ্রেপ্তার, জানাল রেল]

এদিকে, সৌমেন্দু অধিকারীও দাদার দেখানে পথে হেঁটে নাম লিখিয়েছেন বিজেপিতে। দিব্যেন্দু অধিকারী এখনও পর্যন্ত তৃণমূলে রয়েছেন ঠিকই। তবে তাঁর সঙ্গে দলের সখ্যতা তেমন নেই। সেই সব দিক বিচার করে শুক্রবার পুর ও নগরোন্নয়ন দপ্তরের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের (Digha Sankarpur Development Authority) নতুন চেয়ারম্যান হলেন জ্যোতির্ময় কর। এবারের বিধানসভা নির্বাচনে দক্ষিণ কাঁথি থেকে তাঁর প্রার্থীও করা হয়েছিল। তবে জ্যোতির্ময় জিততে পারেননি। বরাবরই অধিকারী পরিবারের বিরোধী হিসাবে পরিচিত জ্যোতির্ময়। একাধিকবার শুভেন্দু অধিকারীর সঙ্গে সংঘাতেও জড়িয়েছেন তিনি। তাই রাজনৈতিক মহলের অনেকেই মনে করছেন অধিকারীদের বিরুদ্ধে লড়াই করার জন্যই জ্যোতির্ময় করকে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের নতুন চেয়ারম্যান করা হল।

[আরও পড়ুন: জানেন, ঘূর্ণিঝড় ‘যশ’-এর নামকরণ করেছে কোন দেশ? এর অর্থই বা কী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement