Advertisement
Advertisement
Kali Puja 2023

এবার কালীপুজোয় জলপাইগুড়িতে তারাপীঠ দর্শন, ব্যাপারটা কী?

ধূপগুড়ি থেকে বীরভূমের তারাপীঠ প্রায় ৪৫০ কিলোমিটার পথ।

Kalipuja pandal will be created in Tarapith theme in Jalpaiguri | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:November 7, 2023 4:47 pm
  • Updated:November 8, 2023 10:27 am

শান্তনু কর, জলপাইগুড়ি: বীরভূমের (Birbhum) তারাপীঠ এবার উত্তরবঙ্গে! জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির বাসিন্দাদের তারাপীঠ দর্শন করতে আর পাড়ি দিতে হবে না কয়েকশো কিলোমিটারের পথ। এবছর শহরবাসীকে কালীপুজোতে (Kalipuja 2023) তারাপীঠ দর্শন করাবে ধূপগুড়ির ইয়ং অ্যাসোসিয়েশন। তাঁদের পুজোর মণ্ডপের থিম বীরভূমের তারাপীঠ মন্দির।

অন্য জেলার থেকে কয়েক যোজন এগিয়ে রয়েছে জলপাইগুড়ি জেলা। ধূপগুড়ি মানেই বড়-বড় কালীপুজো। ইয়ং অ্যাসোসিয়েশন জোরকদমে শুরু করেছে কালীপুজোর আয়োজন। মণ্ডপ নির্মাণের কাজ অনেকটাই ইতিমধ্যে এগিয়ে গিয়েছে। তারাপীঠ মন্দির (Tarapith Temple) যেভাবে দর্শন করা হয় সেভাবেই তৈরি করা হচ্ছে মণ্ডপ।

Advertisement

[আরও পড়ুন: রেশন দুর্নীতি কাণ্ড: তল্লাশি চালিয়ে কোটি কোটি টাকা উদ্ধার ইডির]

ধূপগুড়ি থেকে বীরভূমের তারাপীঠ প্রায় ৪৫০ কিলোমিটার পথ। সেখানে পৌঁছতেও কয়েক ঘণ্টা সময় লেগে যায়। এবার সেই তারাপীঠ মন্দির গড়ে তোলা হচ্ছে স্বয়ং ধূপগুড়িতে। দুধের স্বাদ ঘোলে মেটাবে শহরবাসী। পুজো কমিটির সম্পাদক বৈদ্য চন্দ্র বলেন, “শহরবাসীকে নতুন জিনিস উপহার দিতেই তারাপীঠ মন্দির গড়ে তোলা হচ্ছে। যেভাবে তারাপীঠ মন্দির গড়ে তোলা হয়ে সেভাবেই এখানে তৈরি করা হবে। ধূপগুড়ি-সহ আশেপাশের দর্শনার্থীদের ভিড় উপচে পড়বে তারাপীঠ মন্দিরে।”

Advertisement

 

[আরও পড়ুন: Kuntal Ghosh: গরু পাচার-নিয়োগ দুর্নীতি একসূত্রে বাঁধা? নিউটাউনে কুন্তলের ‘বেনামি’ ফ্ল্যাটে হানা ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ