BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

যোগীরাজ্য থেকে ভেসে আসা লাশ, পরিযায়ী শ্রমিকদের হাহাকার, কালনার বিশ্বকর্মা পুজোয় রকমারি থিম

Published by: Abhisek Rakshit |    Posted: September 16, 2021 9:22 pm|    Updated: September 17, 2021 3:02 pm

Kalna Bus Stand union observes Vishwakarma Puja 2021 | Sangbad Pratidin

অভিষেক চৌধুরী, কালনা: শুক্রবার বিশ্বকর্মা পুজো। রাজ্যে একাধিক জায়গায় আয়োজিত হচ্ছে তা। পুজোর আয়োজন হচ্ছে কালনাতেও। আর সেখানেই অভিনব থিম ভাবনা দেখা গেল বিশ্বকর্মা পুজোকে (Vishwakarma Puja 2021) ঘিরেই।

‘পরিযায়ী শ্রমিকদের হাহাকারে ঘরে ফেরা’ থেকে ‘যোগী রাজ্যে গঙ্গায় ভাসছে লাশ’, বিশ্বকর্মা পুজোর প্যান্ডেলে কালনার নতুন বাসষ্ট্যান্ডে এমনই এক অভিনব থিমকে তুলে ধরেছেন কালনা তৃণমূল বাস শ্রমিক ইউনিয়ন। পাশাপাশি রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও তুলে ধরা হয়েছে এখানে। বৃহস্পতিবার সন্ধ্যায় এই পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু, কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ, জেলা পরিষদ সদস্য আরতি হালদার, কালনা শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি তপন পোড়েল, তৃণমূল নেতা উজ্জ্বল মুখার্জি, গোরা পাঠক-সহ অন্যান্যরা। অভিনব এই থিমের পুজোয় এদিন সন্ধ্যা থেকেই পুজো মন্ডপে ভিড় হয় চোখে পড়ার মতো।

[আরও পড়ুন: প্রার্থী জট কাটতে না কাটতেই সামশেরগঞ্জে কংগ্রেসে ভাঙন, তৃণমূলে যোগ দিলেন বহু কর্মী]

করোনা আবহে সেইভাবে অন্যান্য পুজো না হলেও কালনা মহকুমা বাস মালিক সমিতির সহযোগিতায় কালনা মহকুমার আইএনটিটিইউসির এই বিশ্বকর্মা পুজো বৃহস্পতিবার থেকেই বেশ জাঁকজমকপূর্ণ হয়ে ওঠে। উল্লেখযোগ্যভাবে,তৃণমূলের এই বাস শ্রমিক ইউনিয়ন উত্তরপ্রদেশের গঙ্গায় ভাসা লাশকে তুলে ধরে যোগী সরকারকে যেমন কটাক্ষ করেছেন তেমনই অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৈরী বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প-সহ করোনা যুদ্ধে বাংলার সরকারের সফলতাকে তুলে ধরে তাঁর প্রচার করেছেন। সংগঠনের কালনা মহকুমা কার্যকরী সভাপতি অঞ্জন চট্টোপাধ্যায় বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সারা রাজ্যের মানুষের কথা ভেবে যেভাবে ব্যাপক উন্নয়ন করেছেন তা যেমন আমরা তুলে ধরেছি। অন্যদিকে গুজরাট ও উত্তরপ্রদেশে বিজেপি শাসিত সরকারের মানুষের দুর্দশার চিত্র, করোনায় মৃত ব্যক্তির গঙ্গায় ভেসে যাওয়া লাশকেও থিমের মাধ্যমে তুলে ধরা হয়েছে।”

পুজো প্রসঙ্গে বিধায়ক দেবপ্রসাদ বাগ বলেন, “করোনা বিধি মেনেই এই বিশ্বকর্মা পুজো হচ্ছে। এবারে থিম পুজো করা হচ্ছে। কোভিডে ভারতবর্ষের অন্যান্য রাজ্য ছাড়খাড়। মা গঙ্গা আমাদের কাছে পবিত্র। অথচ নির্বাচনে যাঁরা হিন্দুদের ভাবাবেগ নিয়ে কথা বলে ভোট বৈতরণী পার করার চেষ্টা করেন, তাঁদের শাসিত রাজ্য উত্তরপ্রদেশেই সারি সারি কোভিডে মৃতদের লাশ গঙ্গায় ভাসিয়ে দেওয়া হয়। সেই থিমই এখানে তুলে ধরা হয়েছে। কারণ বাংলায় এভাবে মৃতদেহ নদীতে ভাসিয়ে দেওয়া হয়না। আমরা কোভিডবিধি মেনেই মৃতদেহের সৎকার করে থাকি। তাই এবারের এই বিশ্বকর্মা পুজোয় এটাই থিম করা হয়েছে।”

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: মাকে শৌচালয়ের জলে ডুবিয়ে খুন, ভাইয়ের গলার নলি কেটে হত্যার পর থানায় আত্মসমর্পণ ‘খুনি’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement