BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ইস্তফা শুভেন্দু অধিকারীর, HRBC’র নতুন চেয়ারম্যান কল্যাণ বন্দ্যোপাধ্যায়

Published by: Sayani Sen |    Posted: November 26, 2020 9:00 pm|    Updated: November 26, 2020 9:09 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: হুগলি রিভার ব্রিজ কমিশনার্স বা এইচআরবিসি’র (HRBC) চেয়ারম্যানের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন শুভেন্দু অধিকারী। নতুন চেয়ারম্যান হলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার পরিবহণ দপ্তরের সচিব একটি বিজ্ঞপ্তি জারি করেন। ওই বিজ্ঞপ্তিতে এইচআরবিসি’র নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়েছে। 

ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, বৃহস্পতিবার থেকেই কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে (Kalyan Banerjee) এইচআরবিসি’র চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশের আগে পর্যন্ত তিনিই পরিবহণ দপ্তরের অধীনে এই গুরুত্বপূর্ণ পদ সামলাবেন। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) -সহ দপ্তরের অন্য আধিকারিকদের নতুন নির্দেশের কপি পাঠানো হয়েছে। এ বিষয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি ২০১৯ সালের আগে পর্যন্ত এই পদে ছিলাম। শুভেন্দু পদত্যাগ করেছেন। মুখ্যমন্ত্রী যে দায়িত্ব দেবেন, আমি তা পালন করব। আমি খুশি।” তবে এইচআরবিসি’র দায়িত্ব ছেড়ে দেওয়া অথবা নতুন চেয়ারম্যান ঘোষণা প্রসঙ্গে শুভেন্দু অধিকারীর কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।  

[আরও পড়ুন: ‘স্বচ্ছ, অবাধ নির্বাচনের কথা বললেই অনেকের ভ্রূ কুঁচকে যাচ্ছে’, কল্যাণকে পালটা জবাব ধনকড়ের]

উল্লেখ্য, দিনকয়েক ধরে বাংলার রাজনীতিতে ক্রমশই জোরাল হচ্ছে শুভেন্দু অধিকারীর দলত্যাগের জল্পনা। এর আগে গত সোমবার পরিবহণ মন্ত্রীর সঙ্গে ঘণ্টাখানেক বৈঠকও করেন তৃণমূল সাংসদ সৌগত রায়। পরেরদিন অর্থাৎ মঙ্গলবার সাংবাদিক বৈঠকে শুভেন্দুর দলত্যাগের জল্পনা উড়িয়ে দেন সৌগত রায় (Sougata Roy)। তিনি বলেন, “শুভেন্দুকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। ও তৃণমূলেই আছে। আগামী নির্বাচন আমরা একসঙ্গেই লড়ব। অন্য কোনও কথা তো এখনও পর্যন্ত বলেনি। খেজুরিতে ও যা বলেছে, তাতেই ওর ইচ্ছেটা স্পষ্ট। দলবিরোধী কিছু বলতে ও ইচ্ছুক নয়।” কিন্তু দলের অন্দরে সব যখন ঠিকঠাকই রয়েছে, তাহলে কেন বারবার রাজ্যের পরিবহণ ও সেচ মন্ত্রীর সঙ্গে বৈঠকে করতে হচ্ছে নেতা-মন্ত্রীদের? এ প্রশ্নের উত্তরে সৌগত সাফ জানান, “শুভেন্দুর সঙ্গে কেন এতবার বসতে হচ্ছে, তার উত্তর দেব না।” তারই মাঝে এইচআরবিসি’র চেয়ারম্যান পদ থেকে ইস্তফায় শাসকদলের সঙ্গে শুভেন্দুর সংঘাত আরও জোরাল হল বলেই গুঞ্জন রাজনৈতিক মহলে। 

[আরও পড়ুন: বিজেপিকে ফের ‘ভাইরাস’ বলে তোপ অনুব্রতর, পালটা জবাব স্বপন দাশগুপ্তর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement