২৭ আশ্বিন  ১৪২৬  মঙ্গলবার ১৫ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: মঙ্গলবার থেকে চালু হচ্ছে দুর্গাপুর-মুম্বই রুটের বিমান পরিষেবা। শিল্পাঞ্চলের শিল্পদ্যোগীদের কথা মাথায় রেখে দুর্গাপুর-মুম্বই রুটে প্রতিদিন বিমান পরিষেবা দেবে বিমান সংস্থা স্পাইসজেট। সুলভ ভাড়ায় এই পরিষেবা চালু হচ্ছে। সোমবার টুইট করে একথা জানিয়েছেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। টুইটে তিনি লিখেন, “আমি কথা দিয়েছিলাম, ঘোষণা করেছিলাম সেই মতো দুই বাণিজ্য শহরের সঙ্গে বাণিজ্য নগরী জুড়ে যাচ্ছে আকাশপথে। উড়ান প্রকল্প চালুর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।”

উল্লেখ্য, গত ৪ মার্চ আসানসোলে এক অনুষ্ঠানে দুর্গাপুর (অণ্ডাল) থেকে মুম্বই বিমান পরিষেবা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছিলেন বাবুল সুপ্রিয়। স্পাইসজেট কর্তৃপক্ষ দুর্গাপুর-মুম্বই রুটে বিমান পরিষেবা চালুর দিনক্ষণ ঘোষণা করেছিলেন ওইদিন। বাবুল সুপ্রিয়র সঙ্গে ওইদিন ছিলেন স্পাইসজেট বিমান সংস্থার কর্তা দেবাশিস সাহা-সহ অন্য কর্মকর্তারা। বাবুল সুপ্রিয় জানান, ‘উড়ে দেশ কি আম নাগরিক (UDAN)’  কেন্দ্র সরকারের এই প্রকল্পের আওতায় বাজেট ক্যারিয়ার স্পাইসজেট এই পরিষেবা চালু করছে। তাঁর উদ্যোগেই প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে বলেও দাবি করেন তিনি।

[ আরও পড়ুন: এবার বিয়ের দাবিতে ধরনা প্রেমিকার, বেগতিক বুঝে পগার পার প্রেমিক ]

মুম্বই-দুর্গাপুরের এই রুটে বোয়িং-৭৩৭ বিমান চালাবে স্পাইসজেট। প্রতিদিন দুপুর ১ট ৫৫ মিনিটে স্পাইসজেটের বিমান মুম্বই থেকে ছেড়ে অণ্ডালে কাজী নজরুল ইসলাম বিমানবন্দরে পৌঁছবে বিকেল ৪টে ১০ মিনিটে। ফের বিকেল ৪টে ৫০ মিনিটে অণ্ডাল থেকে ছেড়ে মুম্বই পৌঁছবে সন্ধ্যা ৭টা ০৫ মিনিটে।

বর্তমানে অণ্ডাল বিমানবন্দর থেকে দিল্লি এবং হায়দরাবাদ রুটে বিমান চালাচ্ছে এয়ার ইন্ডিয়া। অণ্ডাল থেকে দিল্লি ও হায়দরাবাদের উড়ান সফলভাবে চলার পাশাপাশি বেশ কিছুদিন ধরেই অণ্ডাল থেকে মুম্বই ও চেন্নাই বিমান পরিষেবা চালুর দাবি উঠছিল। অবশেষে সাংসদের উদ্যেগে রাজ্যের প্রধান দুই বাণিজ্য শহর দুর্গাপুর এবং আসানসোলের শিল্পদ্যোগীদের কথা মাথায় রেখে দৈনিক উড়ান পরিষেবা চালু করছে এয়ারলাইন্স স্পাইসজেট।

ছবি- সুদীপ বন্দ্যোপাধ্যায়

[ আরও পড়ুন: আউশগ্রামে তৃণমূলের শান্তি মিছিলে হামলা, অভিযোগের তির বিজেপির দিকে ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং