BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নকল চাল বিক্রির অভিযোগ, কেরল পুলিশের জালে বর্ধমানের চালকল মালিক

Published by: Tiyasha Sarkar |    Posted: July 29, 2019 10:33 am|    Updated: July 29, 2019 10:39 am

Kerala police nabs Burdwan man for selling fake rice

সৌরভ মাজি, বর্ধমান: সুগন্ধি চালের ব্র্যান্ড নকল করে ভিনরাজ্যে বিক্রির অভিযোগে পুলিশের জালে এক চালকল মালিক। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রবিবার কেরলের কোঝিকোড় সিটি পুলিশের আধিকারিকরা বর্ধমান পুলিশের সহযোগিতায় পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থেকে মালিককে গ্রেপ্তার করে। ধৃতের নাম জনমেজয় খাঁ। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ। 

[আরও পড়ুন: ফের গণপিটুনিতে খুন যুবক, জনসচেতনতায় আশার আলো দেখিয়েও পিছিয়ে আলিপুরদুয়ার]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রায়না থানার আহ্লাদিপুরের বর্ধমান অ্যাগ্রো প্রোডাক্ট নামে একটি চাল কল সংস্থার তরফে কেরলের কোঝিকোড় সিটি থানায় লিখিত অভিযোগ করা হয়। তাঁদের অভিযোগ ছিল, তাঁদের প্যাকেট ও লোগো নকল করে সুগন্ধি চাল বিক্রি করা হচ্ছে কেরলে। কপিরাইট সংক্রান্ত সেই মামলার তদন্ত শুরু করে সেখানকার পুলিশ। ওই থানার সিনিয়র ইনস্পেক্টর এ উমেশের নেতৃত্বে একটি দল খণ্ডঘোষে গিয়ে ওই চাল কল মালিককে গ্রেপ্তার করে। 

ওই পুলিশ আধিকারিক জানান, এখানকার রোজব্র্যান্ড নামের চাল কেরলে প্রচুর বিক্রি হয়। ওই চাল কলের মার্কেটিং ম্যানেজার কেরলের কান্নুরের বাসিন্দা শ্রীপতি ভট গত ৩১ মে অভিযোগ দায়ের করেছিলেন থানায়। তাঁদের ব্র্যান্ড নকল করে বিভিন্ন এলাকায় বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। এরপরই তদন্তে নামে সেখানকার পুলিশ। নকল ব্র্যান্ডের কয়েকটি প্যাকেটও বাজেয়াপ্ত করে তারা। সেই সূত্রে রায়নার আহ্লাদিপুরের একটি ঠিকানা পায় পুলিশ। কিন্তু সেখানে ওই নামে কোনও চালকলের সন্ধান পায়নি পুলিশ। আরও বিভিন্ন সূত্রে থেকে জনমেজয়ের কথা জানতে পারে তদন্তকারীরা। এর আগেও রায়নার একটি রাইসমিলের তরফে কেরলের কোঝিকোড় গ্রামীণ জেলার ওয়াটাকাভা থানায় অভিযোগ করেছিলেন তাঁদের ব্র্যান্ড নকল করে সেখানে চাল বিক্রি করার। সেই ঘটনার তদন্তে নেমে কেরল পুলিশ রায়না থেকে এক সরবরাহকারীকে গ্রেপ্তার করে।

[আরও পড়ুন: বাঁকুড়ায় ফিরেই মমতাকে দস্যুরানি বলে তোপ সাংসদ সৌমিত্র খাঁয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে