BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের উত্তরবঙ্গে মাথাচাড়া দিচ্ছে বিচ্ছিন্নতাবাদীরা! ভিডিও বার্তায় কেন্দ্রকে হুঁশিয়ারি কেএলও জঙ্গির

Published by: Sucheta Sengupta |    Posted: May 10, 2022 9:59 am|    Updated: May 10, 2022 10:34 am

KLO member threats Central Govt. demanding sepoarte statehood of Kamtapur through video messege | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: উত্তরবঙ্গে ফের মাথাচাড়া দিয়ে উঠছে বিচ্ছিন্নতাবাদী আন্দোলন। পৃথক কামতাপুর রাজ্যের দাবিতে এবার কেন্দ্রকে ভিডিও বার্তায় হুঁশিয়ারি দিলেন কেএলও নেতা জয়প্রকাশ বর্মন। তার স্পষ্ট দাবি, তাদের দাবিমতো আলাদা কামতাপুর (Kamtapur) রাজ্য না দেওয়া হলে বড়সড় আন্দোলন শুরু হবে। কোচ কামতাপুরের দাবিতে বড়সড় আন্দোলনে তাঁদের অনেককে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন ওই নেতা। উত্তরবঙ্গকে ফের অশান্ত করার চেষ্টায় সক্রিয়তা বাড়াচ্ছে কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন (KLO)। সোমবারই শিলিগুড়ি থেকে গ্রেপ্তার হয়েছে এক কেএলও জঙ্গিকে গ্রেপ্তার করে রাজ্য পুলিশের এসটিএফ।

সোমবার রাতে অসমের বঙ্গাইগাঁওয়ের কেএলও নেতা জয়প্রকাশ বর্মন নিজের পরিচয় দিয়ে একটি ভিডিও বার্তা প্রকাশ করে। তাতে কোচবিহার-সহ কামতাপুর অঞ্চলকে আলাদা রাজ্যের দাবি তুলে গণ আন্দোলনের ডাক দিয়েছেন। তার কথায়, ”নরেন্দ্র মোদি সরকারকে কামতাপুর রাজ্য ফিরিয়ে দিতে হবে চুক্তি অনুযায়ী। অন্যথায় ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হবে কেন্দ্রীয় সরকার। আমাদের এই আন্দোলনে সমবেত হতে কোচ-কামতাপুরবাসীকে আহ্বান জানাচ্ছি।”

[আরও পড়ুন: এ কী কাণ্ড! রেস্তরাঁর খাবারে মিশে সাপের খোলস, তারপর…]

সোমবারই শিলিগুড়ি (Siliguri) থেকে কেএলও জঙ্গি সন্দেহে এক যুবককে গ্রেপ্তার করে এসটিএফ। তা বড়সড় সাফল্য বলেই মনে করছেন গোয়েন্দারা। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শেষদিকে গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ির খালপাড়া এলাকায় অভিযান চালান স্পেশ্যাল টাস্ক ফোর্সের (STF) আধিকারিকরা। সেখান থেকে কেএলও জঙ্গি সন্দেহে গ্রেপ্তার করা হয় অবিনাশ রায় নামে একজনকে। সূত্রের খবর, জঙ্গি সংগঠনের জন্য টাকা তুলত অবিনাশ। সেই কারণেই শিলিগুড়িতে গিয়েছিল সে। সেখানেই এসটিএফের হাতে ধরা পড়ে। ধৃত যুবক জঙ্গি সংগঠনের সঙ্গে যোগসাজশের বিষয়টি স্বীকার করেছে বলেই দাবি তদন্তকারীদের।

[আরও পড়ুন: ‘ইতিবাচক আলোচনা’, পাটশিল্প নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক শেষে সুর নরম অর্জুনের]

সেই রাতেই আবার কেএলও জঙ্গি জয়প্রকাশ বর্মনের হুঁশিয়ারির ভিডিও বার্তা প্রকাশ্যে এল। তাতেই স্পষ্ট, উত্তরবঙ্গের একাংশকে ফের অশান্ত করে তুলতে সক্রিয় হচ্ছে কেএলও। এর আগেও সংগঠনের শীর্ষ নেতা জীবন সিংহ পৃথক রাষ্ট্রের দাবিতে ভিডিও বার্তা দিয়েছিল।  মাঝেমধ্য়েই তাদের এমন সক্রিয়তা দেখা যায়। জয়প্রকাশ বর্মনের বার্তার পর কোচবিহারজুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে