BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ইতিবাচক আলোচনা’, পাটশিল্প নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক শেষে সুর নরম অর্জুনের

Published by: Paramita Paul |    Posted: May 9, 2022 8:57 pm|    Updated: May 9, 2022 8:57 pm

Denied entry Arjun Singh says jute meeting ended on positive tone | Sangbad Pratidin

অর্ণব দাস, বারাকপুর: পাটশিল্প (Jute Industry) নিয়ে একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং (MP Arjun Singh)। কিন্তু সোমবার পাটশিল্প নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের পর সুর নরম হল তাঁর। এদিনের বৈঠকের ইতিবাচক সিদ্ধান্তে ফলে পাটশিল্পের সমস্যা দূর হবে বলেই আশাবাদী বারাকপুরের সাংসদ।

এদিন সন্ধ্যায় জগদ্দলের বাড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অর্জুন বলেন, “এদিনের বৈঠক ইতিবাচক হয়েছে। বৈঠকে বস্ত্রদপ্তরের সচিব এবং রাজ্যের প্রতিনিধির ভূমিকা খুবই ভাল ছিল। সব বিষয় নিয়েই এদিন বিস্তারিত আলোচনা হয়েছে। বস্ত্রদপ্তরের সচিব এদিনের বৈঠকের রিপোর্ট বস্ত্রমন্ত্রীকে মঙ্গলবারের মধ্যে জানাবেন।”

[আরও পড়ুন: রাজ্যে ফের ভোটের বাদ্যি! আগামী মাসেই GTA নির্বাচন করাতে চাইছে রাজ্য]

সাংসদ আরও জানান, “রিপোর্ট জমা করার সময় হয়তো আমিও উপস্থিত থাকব। যিনি একমাত্র নেতিবাচক ছিলেন, সেই পাট কমিশনারও অনেকটা পিছিয়ে গিয়েছেন।” যদিও এদিনের বৈঠকে ডাক না পাওয়া নিয়ে সকালে অর্জুনের গলায় আক্ষেপের সুর শোনা গিয়েছিল। তিনি বলেছিলেন, “আমাকে না ডাকলে কীভাবে যাব! তবে আমাকে ডাকা উচিত ছিল। কিছু ভুল হলে শুধরে দিতাম। ডাকলে ভাল হত।”

প্রসঙ্গত, পাটশিল্পের একাধিক সমস্যা নিয়ে বেশ কিছুদিন ধরেই কেন্দ্রের বিরুদ্ধে বেসুরো কথা বলছিলেন অর্জুন। আসলে কেন্দ্রীয় সরকার পাটের দামের ঊর্দ্ধসীমা বেঁধে দেওয়ার পর থেকেই ক্ষোভে ফুঁসছেন অর্জুন। এমনকী, এই শিল্পের হাল ফেরাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে যৌথ আন্দোলনে নামারও হুঁশিয়ারি দেন তিনি। পাটশিল্পের সমস্যার কথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ ওড়িশা, অসম ও বিহারের মুখ্যমন্ত্রীকেও চিঠি লেখেন তিনি। পাশাপাশি তৃণমূলের শ্রমিক সংগঠনের সঙ্গে একমঞ্চে আন্দোলনে নামারও হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। এরপরই বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে অর্জুন দেখা করেন। ঠিক হয় ৯ এপ্রিল এবিষয়ে ত্রিপাক্ষিক বৈঠক হবে।

[আরও পড়ুন: প্রেমালাপের অডিও ভাইরাল করার হুমকি, প্রেমিকাকে লাগাতার ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে