BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Weather Update: রবিবার থেকে কলকাতায় কমবে শীতের আমেজ! সোমবার একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস

Published by: Sulaya Singha |    Posted: November 20, 2021 10:16 am|    Updated: November 20, 2021 10:19 am

Kolkata may witness rain next week, predicts MeT | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: রাজ্যজুড়ে শীতের আমেজ থাকলেও এখনও পিছু ছাড়ছে না বৃষ্টি। সোমবার ফের দক্ষিণ ও উত্তরবঙ্গে হালকা ও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। সেই সঙ্গে তাপমাত্রার পারদ উঠবে বলেও জানানো হল। অর্থাৎ বৃষ্টির হলেও শীতের আমেজে পড়বে ভাটা।

শনিবার হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের উপকূলে এবং উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। রবিবার পর্যন্ত হালকা শীতের আমেজ থাকলেও রাতের দিকে তাপমাত্রা ক্রমেই ঊর্ধ্বমুখী হবে। সকালে বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশায় ঢাকতে পারে চতুর্দিক। আর সোমবার থেকে মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাতেই ব্রেক কষবে শীত।

[আরও পড়ুন: বনগাঁয় খোলা মঞ্চে অর্ধনগ্ন অবস্থায় উদ্দাম নাচ নর্তকীদের, ভাইরাল ভিডিও]

কলকাতায় আজ সকালেও হালকা শীতের আমেজ। তবে গতকাল রাতের তাপমাত্রা খানিকটা বেড়েছে। রবিবার থেকে ২০ ডিগ্রি ছাড়িয়ে যাবে শহরের সর্বনিম্ন তাপমাত্রা। সোমবার থেকে আকাশ মেঘলা হবে। হালকা বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। এদিন সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৩ থেকে ৯২ শতাংশ। গত ২৪ ঘন্টায় তিলোত্তমায় কোনও বৃষ্টি হয়নি। উল্লেখ্য, রবিবারই ইডেনে ভারত বনাম নিউজিল্যান্ড তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচ। তা নিয়ে উত্তেজনা তুঙ্গে। তবে আশা করা যায়, রবিবার বৃষ্টির কারণে ম্যাচ বিঘ্নিত হবে না। সপ্তাহের শুরুতেই আকাশের মুখ ভার হওয়ার আশঙ্কা।

তবে শুধু কলকাতা (Kolkata) নয়, সোমবার থেকে রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহবিদরা। তাঁদের কথায়, বঙ্গোপসাগরে নিম্নচাপের পরোক্ষ প্রভাবে পূবালী হাওয়া সক্রিয় হয়ে উঠছে। তাতে ভর করেই রাজ্যে ঢুকবে জলীয় বাষ্প। সেখান থেকে মেঘ পুঞ্জিভূত হয়ে দক্ষিণবঙ্গের উপকূল ও উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টিপাত ঘটাবে। সোমবার বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পংয়ে। মঙ্গলবার উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং (Darjeeling), কালিম্পং আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। বুধবারও হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পংয়ে। এদিকে, সোম ও মঙ্গলবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতেও। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়ায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: ব্যাগে লক্ষ লক্ষ টাকা! শিয়ালদহের ২ টিকিট পরীক্ষককে চাকরি থেকে বরখাস্ত করল রেল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে