২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বনগাঁয় খোলা মঞ্চে অর্ধনগ্ন অবস্থায় উদ্দাম নাচ নর্তকীদের, ভাইরাল ভিডিও

Published by: Tiyasha Sarkar |    Posted: November 19, 2021 4:36 pm|    Updated: November 19, 2021 5:07 pm

Vulgar dance show at Bongaon sparks controversy | Sangbad Pratidin

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: অর্ধনগ্ন অবস্থায় মঞ্চে উদ্দাম নাচ নর্তকীদের। নাচ চলাকালীন কেউ আবার খুলতে শুরু করল পোশাক! সেই নাচ, অঙ্গভঙ্গি দেখে দর্শকাসনে দাঁড়িয়ে তালে তাল মেলাচ্ছে মদ্যপরা। বৃহস্পতিবার রাতে এমনই ঘটনার সাক্ষী হল উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) গোপালনগর থানার বৈরামপুর গ্রাম পঞ্চায়েতের মানিককোল ও দিঘাড়ি গ্রাম পঞ্চায়েতের কাঠালতলা এলাকা। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ২৫ জনকে। তাদের মধ্যে ৫ জন নাবালিকা। শুক্রবার সকালে ধৃতদের বনগাঁ মহকুমা আদালতে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার গোপালনগর থানার বৈরামপুর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ মানিককোল মিষ্টি মেলা কমিটির উদ্যোগে নাচ, গান-সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। প্রথমে সবটা ঠিক থাকলেও রাত বাড়তেই শুরু হয় চটুল নাচ।

একইভাবে গোপালনগর থানার কাঠালতলা শ্রমিক সংগঠনের পক্ষ থেকে আয়োজন করা অনুষ্ঠানেও শুরু হয় চটুল নাচ। পরিবারের সঙ্গে যাঁরা অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন ওই নাচ দেখে ক্ষুব্ধ হন তাঁরা। অনেকে আবার সেই অশ্লীল নাচের ছবি, ভিডিও তুলে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। নাচের ছবি ভাইরাল হতেই নড়েচড়ে বসে পুলিশ।

[আরও পড়ুন: দিনভর মোবাইলে ব্যস্ত থাকায় বাবার বকুনি! অভিমানে আত্মঘাতী ক্যানিংয়ের অষ্টম শ্রেণির ছাত্র]

রাতেই দুটি এলাকায় অভিযান চালিয়ে নাচের আসর বন্ধ করে দেয় পুলিশ। সাউন্ড সিস্টেমগুলি বাজেয়াপ্ত করে থানায় নিয়ে যাওয়া হয়। এলাকার মানুষের অভিযোগ, এহেন ঘটনায় সংস্কৃতি নষ্ট হচ্ছে। পুলিশের বিরুদ্ধেও ক্ষোভপ্রকাশ করেছেন স্থানীয়রা। অভিযোগ, অনুষ্ঠানের খবর আগে থেকে জানলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। স্থানীয় এক শিক্ষকের কথায়, “আমরা আগে শুনতাম এই ধরনের নাচ বিহার বা অন্যান্য রাজ্যে হতো। এখন দেখছি আমাদের এলাকাতেও হচ্ছে। মেয়েদের দিয়ে অশ্লীল নৃত্য করিয়ে এলাকার পরিবেশ নষ্ট করল যারা, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।”

[আরও পড়ুন: জমি বিবাদকে কেন্দ্র করে যুবক খুন, অভিযুক্তের বাড়িতে আগুন উত্তেজিত জনতার, অগ্নিগর্ভ জলপাইগুড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে