৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: এবার দক্ষিণ ২৪ পরগনার রায়চকে ধস নামল হুগলি নদীর বাঁধে। ঘটনার জেরে আতঙ্ক তৈরি হয়েছে এলাকায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বহুদিন ধরেই ওই এলাকায় নদী বাঁধে ধস নামতে শুরু করেছিল। কিন্তু প্রশাসনের তরফে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। সেই কারণেই এই বিপত্তি। রবিবার ঘটনাস্থল পরিদর্শনে যান সেচ বিভাগের আধিকারিকরা।

[আরও পড়ুন:এনজেপি স্টেশন থেকে পুলিশের জালে দুই মহিলা পাচারকারী, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

রবিবার সকালে রামনগর থানার রায়চক বাসস্ট্যান্ড লাগোয়া স্লুইস গেটের কাছ থেকে ৩০ ফুট এলাকা জুড়ে হুগলি নদীর বাঁধে ধস নামে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই ওই এলাকায় কিছু কিছু জায়গায় নদী বাঁধে ধস নামতে শুরু করেছিল। স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানানোও হয়েছিল। কিন্তু প্রশাসনের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। সেই কারণেই অনেক বেশি এলাকা জুড়ে নদী বাঁধে ধস নেমেছে এবার।

বাঁধের পাশেই রয়েছে বেশ কয়েকটি গ্রাম। প্রবল আতঙ্কে ওই এলাকার বাসিন্দারা। কারণ, প্রাকৃতিক দুর্যোগের কারণে এমনিতেই নদী এখনও  উত্তাল। প্রশাসনিক আধিকারিদের কাছে গ্রামবাসীরা আবেদন করেছেন অবিলম্বে যেন বাঁধ মেরামত করা হয়। রবিবার সকালেই ঘটনাস্থলে যান ডায়মন্ড হারবার ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অরুময় গায়েন। তিনি জানিয়েছেন, সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকরা ধস নামা ওই এলাকায় জরুরি ভিত্তিতে বাঁধ মেরামতির কাজ শুরু করবে বলে তাঁকে আশ্বস্ত করেছেন। 

[আরও পড়ুন: কিং কোবরা গলায় পেঁচিয়ে ভিডিও! স্বয়ং বনকর্মীর এহেন কাজে তীব্র সমালোচনা]

ডায়মন্ড হারবারের মহকুমাশাসক সুকান্ত সাহা জানান, এদিন রায়চকে ওই এলাকায় ধস নামার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তিনি সেচ বিভাগের কর্তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। সেচ দপ্তরের এক বিশেষ দল ওই এলাকা পরিদর্শনেও গিয়েছে। ধস নামা এলাকা খতিয়ে দেখে অবিলম্বে বাঁধ মেরামতের কাজ শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন মহকুমাশাসক। তিনি জানিয়েছেন, সামনেই ভরা কোটাল। তাই দ্রুত গতিতে মেরামতের কাজ শেষ করা হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং