BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সিউড়িতে বামেদের মিছিলে হামলা, নিন্দা করে রাজনৈতিক প্রতিপক্ষের পাশে অনুব্রত

Published by: Tiyasha Sarkar |    Posted: March 28, 2019 8:19 pm|    Updated: April 17, 2019 6:20 pm

An Images

নন্দন দত্ত, সিউড়ি:  বেকারত্ব প্রতিরোধ দিবসে বামেদের  মিছিল ঘিরে ধুন্ধুমার বীরভূমের সিউড়িতে৷ মিছিলে চলল হামলা,  ইটবৃষ্টি৷ আক্রান্ত বেশ কয়েকজন বাম সমর্থক। হামলার ঘটনা জানিয়ে ইতিমধ্যেই জেলাশাসকের দ্বারস্থ হয়েছে বাম নেতৃত্ব। অভিযুক্তদের শাস্তির আশ্বাস দিয়েছেন জেলাশাসক। রাজনৈতিকভাবে ঘোরতর বিরোধী হয়েও, এই ঘটনার তীব্র নিন্দা করেছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। 

[আরও পড়ুন: ভোট মিটলেই উচ্ছেদ! আশঙ্কায় গণতন্ত্রের উৎসবে নিরুৎসাহী ডুয়ার্সের বনবস্তি]

বৃহস্পতিবার ছিল বেকারত্ব প্রতিরোধ দিবস। এদিন সকালে ডিওয়াইএফআই-এর তরফে সিউড়ি থানার অন্তর্গত কড়িধ্যার ছোড়া এলাকা থেকে একটি মিছিলের আয়োজন করা হয়। অভিযোগ, মিছিলটি স্থানীয় বাসস্ট্যান্ড ছাড়িয়ে এগোতেই তাঁদের লক্ষ্য করে ইট ছোঁড়া হয়। ইটের আঘাতে আহত হন বাম কর্মী মর্তুজা হোসেন। মাথায় ইটের আঘাত লাগে তাঁর। ইটের আঘাতে এক কর্মীর হাত জখম হয়। তবে হামলা উপেক্ষা করেই মিছিল  এগিয়ে যায়। 

মিছিলে আক্রমণ প্রসঙ্গে সিপিএম সরাসরি তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ করেছে৷ বীরভূমের সিপিএম  প্রার্থী রেজাউল করিম বলেন, “শাসকদলের মদতপুষ্ট দুষ্কৃতীরাই এই কাজ করেছে।” সেইসঙ্গে বীরভূমের তৃণমূল প্রার্থী তথা অভিনেত্রী শতাব্দী রায়কে কটাক্ষ করেন তিনি।  তাঁর কথায়,বীরভূমের তৃণমূল প্রার্থী ‘আতঙ্ক ’ সিনেমার মাধ্যমে কেরিয়ার শুরু করেছিলেন। সেই সিনেমার গুণ্ডারাই এখন জেলা জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে। এ প্রসঙ্গে সিপিএমের জেলা সম্পাদক জানিয়েছেন, “পঞ্চায়েত নির্বাচনের মত লোকসভার আগেও জেলা জুড়ে ভয়ের পরিবেশ সৃষ্টি করতে চাইছে শাসকদল। কিন্তু এভাবে বামপন্থীদের থামানো যাবে না।” সেইসঙ্গে তিনি বলেন, শাসক দলের নেতারা যেভাবে প্রতিটি সভায় উস্কানিমূলক বক্তব্য রাখছেন, তাতেই  সাহস পাচ্ছে দুষ্কৃতীরা। জানা গিয়েছে, ইতিমধ্যেই ঘটনাটি জানিয়ে কমিশনের কাছে অভিযোগ করেছে বাম নেতৃ্ত্ব।

[আরও পড়ুন: ‘কেন্দ্রের উদাসীনতায় হয়নি ঘাটাল মাস্টারপ্ল্যান’, নাম না করে ভারতীকে খোঁচা দেবের]

তবে লক্ষ্যণীয় বিষয় এই যে, রাজনৈতিকভাবে একেবারে বিরোধী হলেও, ডিওয়াইএফআই-এর মিছিলে এই হামলার তীব্র নিন্দা করেছেন তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল৷ রাজনৈতিক সৌজন্য দেখিয়ে তাঁর মন্তব্য, “যারা একাজ করেছে, তারা অন্যায় করেছে। মিছিল করার অধিকার সকলের আছে। প্রত্যেককে তা করতে দিতে হবে। তৃণমূলের কর্মী-সমর্থকরা এমন কাজ করতে পারে না।” এমনকি পুলিশি তদন্তের দাবিও জানিয়েছেন তিনি। তবে উস্কানিমূলক বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেছেন, “আমি কাউকে মারতে, আটকাতে হুমকি দিয়েছি সেই প্রমাণ কেউ দিতে পারবে না। প্রচারের আলোয় আসতেই মিথ্যে রটনা ছড়াচ্ছে বামেরা।” আর এতেই অনুব্রত বুঝিয়ে দিলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতায় কৌশলের পাশাপাশি সৌজন্যও তিনি বেশ ভাল জানেন৷ 

ছবি: সুশান্ত পাল

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement