১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মাঠে কাজের সময় প্রবল বৃষ্টি, বাঁকুড়ায় বজ্রাঘাতে প্রাণহানি ২ কৃষকের

Published by: Sayani Sen |    Posted: June 26, 2021 12:48 pm|    Updated: June 26, 2021 1:10 pm

Lightning kills two farmer in West Bengal’s Bankura ।Sangbad Pratidin

দেবব্রত দাস, খাতড়া: বজ্রাঘাতে (Lightning) প্রাণহানি দুই কৃষকের। মর্মান্তিক ঘটনার সাক্ষী বাঁকুড়ার বড়জোড়া ও রাজগ্রাম। পাত্রসায়রে প্রাণ গিয়েছে ২২টি ভেড়ার। আহত ভেড়াপালনকারী। স্থানীয় হাসপাতালে ভরতি রয়েছেন তিনি।

বঙ্গে পা রাখামাত্রই ঝোড়ো ব্যাটিং বর্ষার। সঙ্গে রয়েছে নিম্নচাপের দাপট। সব মিলিয়ে জলছবি রাজ্যের। শনিবার ভোরে বাঁকুড়ায় একপ্রস্থ বৃষ্টি হয়। বজ্রপাতও হয়। সেই সময় স্ত্রীকে নিয়ে মাঠের কাজ করছিলেন বাঁকুড়ার বড়জোড়ার বাসিন্দা ভোলানাথ মল্ল নামে এক কৃষক। প্রবল শব্দে একটি বাজ পড়ে। গুরুতর জখম হন দম্পতি। তাঁদের ভরতি করা হয় স্থানীয় হাসপাতালে। তবে চিকিৎসকরা জানান, ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁর স্ত্রী ভরতি রয়েছেন হাসপাতালে।  এদিকে, বাঁকুড়ার রাজগ্রামেও বজ্রাঘাতে এক খেতমজুর প্রাণ হারিয়েছেন। ভোলানাথ মল্ল ওই ব্যক্তিও সকালে কৃষিকাজ করছিলেন। পাত্রসায়রে ভেড়া চড়াতে নিয়ে যাওয়ার সময় বজ্রাঘাতে গুরুতর জখম হয়েছেন পালনকারী। নিহত ২২টি ভেড়া।

[আরও পড়ুন: দিনের পর দিন বাড়িতেই নাবালিকাকে ‘যৌন নির্যাতন’, নরেন্দ্রপুরে পুলিশের জালে দাদা ও দাদু]

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, উত্তরপ্রদেশ থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা ঝাড়খণ্ডের ঘূর্ণাবর্ত ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। তার প্রভাবে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বঙ্গে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শনি ও রবিবার বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। সোমবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। সোমবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা। মৎস্যজীবীদের জন্য কোন সতর্কবার্তা নেই। আজ কলকাতায় দিনভর দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। যদিও সকালের দিকেই সামান্য বৃষ্টি হয়ে গিয়েছে। জলীয় বাষ্পের কারণে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

[আরও পড়ুন: COVID-19: সংক্রমণ বৃদ্ধির জের, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে ৩দিন বন্ধ সোনারপুর-রাজপুরের বাজার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে