BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার সঙ্গেই পরিষেবা দিতে হবে অন্য রোগীদেরও, স্থানীয়দের বিক্ষোভে উত্তাল সাগর দত্ত হাসপাতাল

Published by: Tiyasha Sarkar |    Posted: June 15, 2020 2:29 pm|    Updated: June 15, 2020 2:29 pm

An Images

অভিরূপ দাস: ফের করোনা (CoronaVirus) চিকিৎসা নিয়ে রণক্ষেত্র সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (College of Medicine & Sagore Dutta Hospital)। করোনা রোগীদের পাশপাশি অন্যদেরও চিকিৎসার দাবি তুলে সোমবার সকাল থেকে হাসপাতালের সামনে দফায় দফায় বিক্ষোভে শামিল হয় স্থানীয়রা। হাসপাতালের গেটের সামনে তৃণমূলের দলীয় অফিস লক্ষ্য করে চলে ইটবৃষ্টি।

সাগর দত্ত মেডিক্যালকে কোভিড হাসপাতাল করা হবে, এই তথ্য প্রকাশ্যে আসার পরই ইন্টার্ন ও জুনিয়র ডাক্তাররা প্রবল আপত্তি জানিয়েছিলেন। সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কর্মবিরতিতে শামিল হয়েছিলেন। দীর্ঘক্ষণ ঘেরাও করা হয়েছিল সুপারকে। এরপর স্বাস্থ্যশিক্ষা অধিকর্তার সঙ্গে বৈঠকে সেই সমস্যার সমাধানসূত্র মেলে। ফের কাজে যোগ দেন ডাক্তারা। শুরু হয় করোনা রোগীদের চিকিৎসা। জানা গিয়েছে, এই পরিস্থিতিতে সোমবার সকালে প্রবল জ্বর নিয়ে একটি শিশুকে ওই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু বহির্বিভাগ বন্ধ থাকায় প্রথমে পরিষেবা দেওয়া সম্ভয় নয় বলে জানানো হয়। পরে শিশুটির শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে পরিষেবা দেওয়া হয়। এই ঘটনার পরই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা।

sagardutta-2

হাসপাতালের গেটের বাইরে বিটি রোড অবরুদ্ধ করে চলতে থাকে বিক্ষোভ, ইটবৃষ্টিও করে উত্তেজিত জনতা। তাঁদের দাবি, করোনা রোগীর পাশাপাশি অন্যদেরও দিতে হবে পরিষেবা। খবর পেয়েই ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। দীর্ঘক্ষণ পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

sagardutta-1

[আরও পড়ুন: ‘সুশান্তের বায়না মেটাতে রাত ১১টায় বন্ধুর জিম খুলিয়েছিলাম’, পর্দার ‘মাহি’র বিদায়ে শোকাতুর খড়গপুরবাসী]

এ প্রসঙ্গে হাসপাতালের সুপার জানান, স্বাস্থ্যদপ্তরের নির্দেশেই সাগর দত্ত মেডিক্যালকে কোভিড হাসপাতাল করা হয়েছে। তাই এক্ষেত্রে তার পক্ষে নতুন করে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। জানা গিয়েছে, এদিনের ঘটনার পরই একটি বৈঠকে বসেছেন সুপার, প্রিন্সিপাল-সহ অন্যান্য আধিকারিকরা।\

[আরও পড়ুন: লকডাউনে পেটের জ্বালা মেটাতেই ডাকাতি! উত্তরপাড়া ব্যাংক লুঠে প্রকাশ্যে নয়া তথ্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement