৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

নবেন্দু ঘোষ, বসিরহাট: মর্মান্তিক দুর্ঘটনার পর চব্বিশ ঘণ্টাও পেরোয়নি। ‘জয় শ্রীরাম’ স্লোগান শোনা গেল কচুয়ার লোকনাথ ধামে! মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে লক্ষ্য করে শুক্রবার ‘জয় শ্রীরাম’ স্লোগান দেন ভক্তদেরই একাংশ। মন্ত্রী বেরিয়ে যাওয়ার পর আবার পালটা ‘লোকনাথ বাবার জয়’ স্লোগানও ওঠে।

[আরও পড়ুন: দুর্ঘটনা থেকে শিক্ষা, কচুয়ার জন্য একগুচ্ছ আগাম ব্যবস্থার কথা ঘোষণা জ্যোতিপ্রিয়র]

এলাকাটি এমনিতেই জনবহুল ও ঘিঞ্জি। জন্মাষ্টমীর পুণ্যতিথিতে বৃষ্টি মাথায় করে বৃহস্পতিবার কচুয়ায় লোকনাথ ধামে ভিড় করেছিলেন বহু মানুষ। বৃষ্টি থেকে বাঁচতে অনেকেই আশ্রয় নিয়েছিলেন মন্দির সংলগ্ন একটি বাড়ির কার্নিসে তলায়। কিন্তু প্রবল দুর্যোগে ভোরের দিকে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বাড়ির পাঁচিল। দুর্ঘটনায় আহত হন অনেকেই। বেসরকারি সূত্রে পাঁচজনের মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে। ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসনও। আহত ও নিহতদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে সরকার। কলকাতায় মেডিক্যাল কলেজ ও এসএসকেএম গিয়ে ঘটনার তদারকি শুরু করেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী নির্দেশেই বেলার দিকে তড়িঘড়ি কচুয়ায় লোকনাথ ধামে যান তৃণমূল কংগ্রেসের উত্তর ২৪ পরগনা জেলা সভাপতি ও রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। গোটা এলাকা ঘুরে দেখেন তিনি। বোঝার চেষ্টা করে কীভাবে দুর্ঘটনা ঘটল? কিন্তু মন্দির কর্তৃপক্ষ ও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকের পর যখন লোকনাথ ধাম থেকে বেরোচ্ছিলেন মন্ত্রী, তখনই তাল কাটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জাতীয় পতাকা হাতে নিয়ে জ্যোতিপ্রিয় মল্লিকের সামনে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে শুরু করেন বেশ কয়েকজন। তবে ঘটনাটিকে তেমন আমল দেননি তিনি। বরং তড়িঘড়ি লোকনাথ ধাম থেকে চলে যান। এদিকে জ্যোতিপ্রিয় মল্লিক বেরিয়ে যাওয়ার পর আবার কচুয়ায় লোকনাথ ধামে পালটা ‘লোকনাথ বাবার জয়’ স্লোগানও ওঠে।

মন্ত্রীকে দেখে কি বিজেপি সমর্থকরাই ‘জয় শ্রীরাম’ স্লোগান দিলেন? যাঁরা স্লোগান দিয়েছেন, তাঁদের হাতে কিন্তু কোনও রাজনৈতিক দলের পতাকা ছিল না। তবে ঘটনার সময়ে কচুয়া লোকনাথ ধামের মন্দিরে স্থানীয় এক বিজেপি নেতাও ছিলেন বলে শোনা যাচ্ছে।

[ আরও পড়ুন: মায়ের পরিচিত ‘কাকু’র ছুরির ঘায়ে মৃত্যু শিশুর, জখম মহিলা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং